টাকার জন্য পিএসজিতে আসিনি, দাবি নেইমারের

অর্থের জন্য বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লিখিয়েছেন; নিজের ব্যাপারে মানুষজনের এমন ভাবনাকে ‘দুঃখজনক’ বলছেন নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2017, 03:23 PM
Updated : 4 August 2017, 04:56 PM

বৃহস্পতিবার ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে পাঁচ বছরের জন্য পিএসজিতে যোগ দেন ২৫ বছর বয়সী নেইমার। প্যারিসের ক্লাবটিতে বছরে প্রায় সাড়ে চার কোটি ইউরো পাবেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

শনিবার পিএসজির হয়ে লিগ ওয়ানের প্রথম ম্যাচ খেলতে প্রস্তুত নেইমার অবশ্য নিজের মূল্যকে ‘বোঝা’ হিসেবে দেখছেন না।

শুক্রবার আনুষ্ঠানিভাবে পিএসজির স্টেডিয়ামে সাংবাদিকদের সামনে আসেন নেইমার। বিশাল অংকের অর্থে দল বদল নিয়ে প্রশ্নে নেইমার বলেন, “আমি মানুষজনকে যা বলবো- তারা আমার ব্যক্তিগত জীবন নিয়ে কিছুই জানেন না। আমি কখনই অর্থ দ্বারা প্ররোচিত হইনি।”

“অর্থের পেছনে ছুটলে আমি অন্য কোথাও যেতে পারতাম, অন্যান্য দেশের অন্য ক্লাবগুলোতে যেতে পারতাম। আমি খুবই ব্যাথিত যে, মানুষ এখনও ওইভাবে ভাবছে। আমি আনন্দিত যে, পিএসজি আমার উপর আস্থা রাখছে।”

ফ্রান্সের ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফিও মনে করেন নেইমার অন্য কোনো ক্লাবে গেলে আরও বেশি অর্থ পেতেন।

“অনুপ্রেরণা পেতে নেইমার এখানে এসেছে। একটা পরিকল্পনা, যেটায় সে বিশ্বাস করেছে। এটা নিশ্চিত, আমরা তাকে যে অর্থ দিব, সে এর চেয়ে বেশি পেতে পারে।” 

বার্সেলোনা খেলোয়াড় ও সমর্থকদের সম্মান দেখিয়ে ভদ্রলোকের মতো নেইমার স্পেন ছেড়েছে বলে দাবি খেলাইফির। তাকে অন্য খেলোয়াড়দের সঙ্গে তুলনা করাটাও যুক্তিযুক্ত নয় বলে মনে করেন তিনি।

২০০০ সালে দল বদলে ঘটেছিল নেইমারের মতোই এক ঘটনা। বাই আউট ক্লজের প্রায় চার কোটি ১৫ লাখ ইউরো দিয়ে ওই সময়ের বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে উইঙ্গার লুইস ফিগোকে দলে টেনেছিল চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ওই দল বদলে বার্সেলোনার সমর্থকদের রোষানলে পড়তে হয় পর্তুগিজ এই খেলোয়াড়কে।

ফিগোর সঙ্গে তুলনার প্রশ্নে নেইমারের জবাব, “আমি খারাপ কিছু করিনি। সমর্থকরা এমনটা ভাবছে ব্যাপারটি নিয়ে আমি দুঃখিত। আপনি বাধ্য নন যে, একটি ক্লাবেই থাকবেন। যাওয়ার ইচ্ছা থাকলে খেলোয়াড়ের সে অধিকার আছে।”