পিএসজির উচ্চাকাঙ্ক্ষা টেনেছে নেইমারকে

পিএসজির উচ্চাকাঙ্ক্ষায় মুগ্ধ হয়ে বার্সেলোনা থেকে ফরাসি ক্লাবটিতে যোগ দিয়েছেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2017, 05:57 AM
Updated : 4 August 2017, 12:45 PM

বৃহস্পতিবার রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। গত বছরের অগাস্টে ইউভেন্তুস থেকে পল পগবাকে সাড়ে ১০ কোটি ইউরো দিয়ে কিনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেটাই ছিল ট্রান্সফার ফির আগের রেকর্ড।
 
বার্সেলোনায় সফল ৪ বছর কাটানো ২৫ বছর বয়সী নেইমার জানান, পিএসজির পরিকল্পনা সবসময়ই তাকে আকর্ষণ করেছিল।
 
“আমি পিএসজিতে যোগ দিতে পেরে খুবই খুশি। আমি ইউরোপে আসার পর থেকে ক্লাবটি সবচেয়ে প্রতিযোগিতামূলক ও সবচেয়ে উচ্চাকাঙ্ক্ষী ক্লাবগুলো মধ্যে আছে। আর আমাকে এখানে নতুন সতীর্থদের সঙ্গে যোগ দিতে সবচেয়ে বেশি উদ্বুদ্ধ করেছে সবচেয়ে বড় চ্যালেঞ্জটি যা হলো ক্লাবকে এমন শিরোপা জেতানো যা তাদের সমর্থকরা চায়।”

“পিএসজির তীব্র আকাঙ্ক্ষা আমাকে এই ক্লাবের দিকে আকর্ষণ করেছে। আমি চার মৌসুম ইউরোপে খেলেছি। আমি মনে করি, আমি এখন চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত।”
 
“আমার নতুন সতীর্থদের সহায়তা করতে, আমার ক্লাবের জন্য নতুন দিগন্তের সূচনা করতে এবং বিশ্বজুড়ে লাখ-লাখ সমর্থকদের আনন্দ দিতে আজ থেকে আমি আমার সম্ভাব্য সব কিছু করবো।”
 
গত মৌসুমে মোনাকোর কাছে লিগ ওয়ানের শিরোপা হারায় পিএসজি। পাঁচ বছরের মধ্যে প্র্রথমবারের মতো তারা শিরোপাটি জিততে পারেনি। তবে পিএসজির অনেক দিন ধরেই মূল লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা।
 
২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় আসার পর নেইমার প্রতিযোগিতামূলক ফুটবলে হয়ে মোট ১০৫টি গোল করেছেন। জিতেছেন দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট আটটি শিরোপা।
 
২০১৪-১৫ মৌসুমে বার্সেলোনার ‘ট্রেবল’ জয়ের অন্যতম কারিগর ছিলেন তিনি। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পিছনে থেকে তৃতীয় হন ব্রাজিলের এই ফরোয়ার্ড।