মোহামেডানকে হারিয়ে শুরু শেখ জামালের

শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে প্রথমার্ধেই গোল তুলে নিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দ্বিতীয়ার্ধের শেষ দিকে ব্যবধান হলো দ্বিগুণ। গত লিগের মলিনতা নতুন মৌসুমে কাটিয়ে উঠতে না পারা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে শুভসূচনা করল শেখ জামাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2017, 03:38 PM
Updated : 29 July 2017, 03:43 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার শেখ জামালের জয়টি ২-০ গোলের। প্রথমার্ধের যোগ করা সময়ে মোমোদু বাহর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শেষ দিকে রাফায়েল ওডোইনের গোলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জোসেফ আফুসির দল।

শুরু থেকে ছন্দময় খেলা শেখ জামাল পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারত। কিন্তু নুরুল আবসারের শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। দুই মিনিট পর নুরুলের আরেকটি প্রচেষ্টা অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়।

২১তম মিনিটে রেফারির সঙ্গে বচসায় জড়িয়ে ডাগআউট ছাড়ার নির্দেশ পান শেখ জামাল কোচ আফুসি। তবে তার শিষ্যদের খেলায় গতি কমেনি। শুরুর মতো মোহামেডানের রক্ষণে চাপ ধরে রাখেন মোমোদু বাহ-নুরুলরা।

প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় শেখ জামাল। ডি-বক্সের বাঁ দিকের একটু ওপর থেকে এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের জোরালো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন গাম্বিয়ান ফরোয়ার্ড মোমোদু।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার ধরে রাখে লিগের ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়ন শেখ জামাল। মোমোদুর প্রচেষ্টা অল্পের জন্য ক্রসবার উঁচিয়ে বেরিয়ে যায়।

কোণঠাসা মোহামেডান ৫৫তম মিনিটে বলার মতো প্রথম আক্রমণে যায়। কিন্তু স্যামসন ইলিয়াসুরে হেড পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে হতাশ হতে হয় তাদের। চার মিনিট পর ফয়সাল হোসেন বাড়ানো বলে কিংসলে চিগোজির হেড আটকে দেন গোলরক্ষক মিতুল হোসেন।

৬৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণের সুযোগ পেয়েছিল শেখ জামাল। নিজেদের অর্ধ থেকে জাহিদ পারভেসের বাড়ানো বল নুরুলের পা হয়ে পেয়ে যান মোমোদু। গাম্বিয়ার এই ফরোয়ার্ডের শট দৃঢ়তার সঙ্গে ফেরান গোলরক্ষক মামুন খান।

৮১তম মিনিটে সলোমন কিংয়ের বাঁ দিক থেকে বাড়ানো ক্রসে রাফায়েলের হেড ক্রসবারে লাগলে ব্যবধান দ্বিগুন হয়নি। তবে ম্যাচের শেষ দিকে নাইজেরিয়ার এই ফরোয়ার্ড লক্ষ্যভেদ করলে ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায় মোহামেডানের।

একই দিনে প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে গোলশূন্য ড্রয়ে রুখে দেয় বাংলাদেশ জুট মিল কর্পোরেশন (বিজেএমসি)।