রিয়ালের মতোই বড় দল বায়ার্ন: রদ্রিগেস

রিয়াল মাদ্রিদের থেকে ধারে বায়ার্ন মিউনিখে খেলতে আসা হামেস রদ্রিগেস বর্তমান ক্লাবটিকেও সাবেক ক্লাবের মতো বড় বলে মনে করছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 11:51 AM
Updated : 26 July 2017, 11:51 AM

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে নৈপুণ্য দেখানোর পর কলম্বিয়ার এই মিডফিল্ডার নাম লেখান রিয়ালে। সান্তিয়াগো বের্নাবেউয়ে শুরুর দিকে নজর কাড়লেও জিনেদিন জিদানের অধীনে তিনি ছিলেন অনেকটা উপেক্ষিত; জায়গা পাচ্ছিলেন না শুরুর একাদশে।

চলতি মাসে কলম্বিয়ার এই আক্রমণাত্মক মিডফিল্ডার রিয়াল থেকে দুই বছরের জন্য ধারে বায়ার্নে যোগ দেন। চুক্তি অনুযায়ী ২০১৯ সালের জুনে মেয়াদ শেষে তাকে কেনার সুযোগও আছে জার্মান চ্যাম্পিয়নদের।

গত মৌসুমে লা লিগা জয়ের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখা রিয়ালের সঙ্গে বায়ার্নের তুলনা প্রসঙ্গে রদ্রিগেস বলেন, “বায়ার্ন মিউনিখ রিয়াল মাদ্রিদের থেকে বড় ক্লাব যদি নাও হয়, তাদের মতোই বড় তো বটেই।”

“বায়ার্নের প্রতি সবসময়ই অনেক শ্রদ্ধা ছিল আমার। আমি যখন মিউনিখে যাওয়ার চিন্তা করলাম তখন দলটির দিকে তাকালাম আর ভাবলাম, ‘রিয়ালের মতো এখানেও অনেক তারকা আছে, মানও সমান’।"

২০১৪ সালে রিয়ালে যোগ দিয়ে কার্লো আনচেলত্তির অধীনে খুব ভালো খেলেছিলেন রদ্রিগেস। বায়ার্নেও ইতালির এই কোচের অধীনে খেলা নিয়ে উজ্জীবিত ২৬ বছর বয়সী এই খেলোয়াড়।

“আমাদের মাঝে দারুণ একটি সম্পর্ক আছে। কার্লোর সঙ্গে কাজ করাটা অনেক মজার। আবারও এক সঙ্গে হতে পেরে আমি খুশি।”