১২ দল নিয়ে শুরু হচ্ছে মহানগরী ফুটবল লিগ

আগামী বৃহস্পতিবার ১২ দল নিয়ে শুরু হতে যাচ্ছে ঢাকা মহানগরী ফুটবল লিগ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2017, 01:37 PM
Updated : 22 July 2017, 01:37 PM

এই প্রতিযোগিতা থেকে ফুটবলার বাছাই করে ক্যাম্প করার পরিকল্পনা আছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা বাফুফের।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে শনিবার এক সংবাদ সম্মেলন করে ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হারুন অর রশীদ জানান, পাইওনিয়ার থেকে তৃতীয় বিভাগে উঠে আসা এবং দ্বিতীয় ও তৃতীয়  বিভাগের দলগুলো নিয়ে প্রতিযোগিতাটি হবে।

পাইওনিয়ার থেকে তৃতীয় বিভাগে উঠে আসা তিনটি দল হলো টাঙ্গাইল ফুটবল একাডেমি, ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র ও আছাদুজ্জামান ফুটবল একাডেমি। আর তৃতীয় বিভাগ থেকে খেলবে মনসুর স্পোর্টিং ক্লাব, আরাফ স্পোর্টিং ক্লাব, মীর হাজীরবাগ স্পোর্টিং ক্লাব ও নারিয়া জুনিয়র লায়ন্স ক্লাব।

দ্বিতীয় বিভাগের তিন দল হলো শান্তিনগর ক্লাব, আজমপুর ফুটবল ক্লাব উত্তরা ও রেইনবো অ্যাথলেটিক ক্লাব। বাকি দুই দল বাফুফে অনূর্ধ্ব-১৬ ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)।

প্রথমবারের মতো হতে যাওয়া এই টুর্নামেন্ট নিয়ে আশাবাদী রশীদ।

“প্রথমবারের মতো এই টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছি। আশা করি আগামীতে এটা আমরা বাফুফের বর্ষপঞ্জিতে নিতে পারব। এই টুর্নামেন্ট আয়োজনের মূল লক্ষ্য পাইপলাইনে খেলোয়াড় রাখা। এখান থেকে যদি আমরা ২০-২৫ জন বাছাই করে কোচের অধীনে ক্যাম্পে রাখতে পারি, তাহলে ফুটবলেরই ভালো হবে।"

“অনেক ক্লাবই খেলোয়াড় ছেড়ে দিয়েছে এবং সে কারণে ইচ্ছা থাকলেও অংশ নিতে পারছে না। তাই যারা অংশ নিচ্ছে না, তাদের খেলোয়াড় যাতে অন্য ক্লাবের হয়েও খেলতে পারে, এ কারণে টুর্নামেন্টে বয়সের কোনো বাধ্যবাধকতা থাকছে না।”

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দলকে ১ লাখ ও রানার্সআপকে ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। প্রতিযোগিতাটির পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন ও মিনিস্টার।