মোরাতাই চেলসির প্রথম পছন্দ

চেলসির কোচ আন্তোনিও কোন্তে জানিয়েছেন, নতুন স্ট্রাইকার কেনার সিদ্ধান্ত হওয়ার পর থেকেই তার প্রথম পছন্দ ছিলেন আলভারো মোরাতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2017, 12:49 PM
Updated : 21 July 2017, 12:49 PM

রিয়াল মাদ্রিদ থেকে স্পেনের এই স্ট্রাইকারকে দলে টানতে প্রাথমিক প্রক্রিয়া সেরে ফেলেছে চেলসি। এখন বাকি শুধু দলের সঙ্গে খেলোয়াড়ের ব্যক্তিগত বিষয়ে সমঝোতা ও মেডিকেল পরীক্ষা। এরপরই আনুষ্ঠানিক চুক্তি হবে।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড হতে যাচ্ছেন চেলসির ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়। তাকে কিনতে প্রায় সাত কোটি ৮২ লাখ ইউরো গুণতে হচ্ছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের। ২০১১ সালে সাড়ে পাঁচ কোটি ইউরোয় ফের্নান্দো তরেসকে কিনেছিল দলটি, যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া বেলজিয়ামের ফরোয়ার্ড রোমেলু লুকাকুকে পেতেও চেলসি আগ্রহী ছিল বলে গণমাধ্যমে গুঞ্জন। তবে বেইজিংয়ে এক সংবাদ সম্মেলনে তা উড়িয়ে দিয়ে কোন্তে জানান, প্রথম থেকেই তার লক্ষ্য ছিল মোরাতা।

“মোরাতা নিশ্চিতভাবে আমাদের প্রথম পছন্দ। সে ভালো খেলোয়াড়, চেলসির জন্য সঠিক। আশা করি, আমাদের হয়ে সে তার সামর্থ্য দেখাতে পারবে।”

“সে তরুণ খেলোয়াড়, কিন্তু তার অনেক অভিজ্ঞতা আছে। সে ইউভেন্তুস ও রিয়াল মাদ্রিদে গিয়েছিল। তার অনেক অভিজ্ঞতা...। আমার অসাধারণ একজন স্ট্রাইকারকে দলে নিয়েছি। তরুণ বয়সে সে অনেক কিছু জিতেছে। তাকে দলে স্বাগত জানাতে আমরা মুখিয়ে আছি।”

২০১৪-১৬ পর্যন্ত ইতালির ক্লাব ইউভেন্তুসে কাটিয়ে গত বছর জুনে রিয়ালে ফিরেন মোরাতা। গত মৌসুমে ২০ গোল করে দলের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অবদান রাখেন তিনি।

এবারের দল-বদলে এর আগে তিন জনকে কিনেছে চেলসি। তারা হলেন ফ্রান্সের তিমোয়ে বাকাইয়োকো, আর্জেন্টিনার উইলি কাবাইয়েরো ও জার্মানির আন্টোনিও রডিগার।