‘নেইমারকে পেলে চ্যাম্পিয়ন্স লিগে শক্তি বাড়বে পিএসজির’

বার্সেলোনার তারকা ফরোয়ার্ড নেইমারকে দলে নিতে পারলে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির শক্তি আরও বাড়বে বলে মনে করেন কোচ উনাই এমেরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2017, 10:34 AM
Updated : 20 July 2017, 10:34 AM

পিএসজি নেইমারকে পেতে চায় বেশ কিছু দিন ধরে সংবাদ মাধ্যমে ব্যাপক গুঞ্জন চলছে। ব্রাজিলের একটি পত্রিকার দাবি, এরই মধ্যে পিএসজির একটি প্রস্তাব গ্রহণ করেছেন ২৫ বছর বয়সী ব্রাজিলের এই ফরোয়ার্ড। তার বাই-আউট ক্লজের ২২ কোটি ২০ লাখ ইউরো দিতেও নাকি প্রস্তুত ফরাসি ক্লাবটি।
 
কিন্তু মঙ্গলবার কাতালান ক্লাবটির সহ-সভাপতি জর্দি মেস্ত্রে ‘২০০ ভাগ’ নিশ্চয়তা দিয়ে জানান, নেইমার বার্সেলোনাতেই থাকবে। একই কথা জানান সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউও।
 
গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে বার্সেলোনার দারুণভাবে ঘুরে দাঁড়ানোর বড় অবদান ছিল নেইমারের। প্রথম লেগে ৪-০ গোলে জিতলেও কাম্প নউতে নেইমারের নৈপুণ্যে বার্সেলোনার ৬-১ গোলের ইতিহাস গড়া জয়ে বিদায় নিতে হয় পিএসজিকে।
 
নেইমারের মতো তারকা খেলোয়াড়দের দলে নিতে পারলে ভবিষ্যতে এ ধরনের পতন ঠেকানো যেতে পারে বলে মনে করেন পিএসজি কোচ।     
 
ফ্রান্সের ক্রীড়া বিষয়ক দৈনিক লেকিপকে এমেরি বলেন, “পিএসজি বিশ্বের সেরা খেলোয়াড়দের চায়, যারা বিশ্বের সেরা সেরা ক্লাবগুলোতে আছে।”
 
“বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইলে এবং চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাইলে আমাদের অবশ্যই বিশ্বের শীর্ষ পাঁচ খেলোয়াড়ের একজন থাকতে হবে। এই গ্রীষ্মে আমরা একজন খেলোয়াড়কে দলে নিতে চেষ্টা করছি।”
    
“নেইমার বিশ্বের শীর্ষ পাঁচ জনের মধ্যে আছে। সভাপতি ও ক্লাব কয়েক বছর ধরে সেরা খেলোয়াড়দের দলে নিতে চেষ্টা করছে।”
 
এক বছর আগে জ্লাতান ইব্রাহিমোভিচ পিএসজি ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখান। তারকা এই খেলোয়াড় ছাড়া প্রথম মৌসুমেই মোনোকোর কাছে লিগ ওয়ানের শিরোপা হারাতে হয় এমেরিকে।