শীর্ষ বাছাই কেরবারের বিদায়

উইম্বলডনের শেষ ষোলোতে চতুর্দশ বাছাই গার্বিনে মুগুরুসার কাছে হেরে গেছেন বিশ্ব র্যাঙ্কিংয়ের এক নম্বর আঞ্জেলিক কেরবার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2017, 02:16 PM
Updated : 13 July 2017, 09:32 AM

সোমবার কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম সেট জিতে ভালো শুরু করেছিলেন শীর্ষ বাছাই কেরবার। কিন্তু দুই ঘণ্টা ২০ মিনিট স্থায়ী ম্যাচে ছন্দ ধরে রাখতে পারেননি তিনি, ৪-৬, ৬-৪, ৬-৪ গেমে জিতে যান স্পেনের মুগুরুসা।

এই হারের ফলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাবেন দুটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ২৯ বছর বয়সী কেরবার।

২০১৬ সালের ফরাসি ওপেন চ্যাম্পিয়ন মুগুরুসা শেষ আটে মুখোমুখি হবেন রাশিয়ার সভেতলানা কুজনেৎসভার সঙ্গে। পোল্যান্ডের আগ্নিয়েস্কা রাদভান্সকাকে ৬-২, ৬-৪ গেমে হারান দুটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ৩২ বছর বয়সী কুজনেৎসভা।

কোয়ার্টার-ফাইনালে উঠেছেন সিমোনা হালেপ। দ্বিতীয় বাছাই রোমানিয়ার এই খেলোয়াড় ৭-৬, ৬-২ গেমে বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারান।

১৯৮৪ সালের পর প্রথম ব্রিটিশ নারী টেনিস খেলোয়াড় হিসেবে উইম্বলডনের শেষ আটে উঠেছেন জোহানা কোন্টা। কঠিন লড়াই শেষে ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়াকে ৭-৬, ৪-৬, ৬-৪ গেমে হারান ষষ্ঠ বাছাই এই খেলোয়াড়। কোয়ার্টার-ফাইনালে তার প্রতিপক্ষ হালেপ। 

নারী এককের শেষ আটে আরও উঠেছেন প্রতিযোগিতাটির পাঁচ বারের চ্যাম্পিয়ন ভেনাস উইলিয়ামস। দশম বাছাই যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড় ক্রোয়েশিয়ার আনা কনজুহকে ৬-৩, ৬-২ গেমে হারান।

শেষ আটে ভেনাসের প্রতিপক্ষ গতবারের ফ্রেঞ্চ ওপেন জয়ী লাটভিয়ার ইয়েলেনা ওস্তাপেঙ্কো।

বিদায় নিতে হয়েছে কারোলিনা ওজনিয়াকিকে। পঞ্চম বাছাই ডেনমার্কের এই খেলোয়াড়কে ৭-৬, ৬-৪ গেমে হারান যুক্তরাষ্ট্রের কোকো ভ্যানডিওয়ে।