কমনওয়েলথ দাবায় রাজীবের জয়

কমনওয়েলথ চেস চ্যাম্পিয়নশিপের অষ্টম রাউন্ডে বাংলাদেশের চার গ্র্যান্ডমাস্টারের মধ্যে জয় পেয়েছেন কেবল এনামুল হোসেন রাজীব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2017, 03:28 PM
Updated : 9 July 2017, 03:28 PM

ড্র করেছেন বাকি তিন গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব, জিয়াউর রহমান ও নিয়াজ মোর্শেদ।

ভারতের নয়া দিল্লিতে রোববার উন্মুক্ত বিভাগে স্বাগতিক দেশের মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার এস ধারিয়া পার্নালিকে হারান রাজীব। আট রাউন্ড শেষে ৫ পয়েন্ট নিয়ে ৩৫তম স্থানে আছেন এই গ্র্যান্ডমাস্টার।

অস্ট্রেলিয়ার ইন্টারন্যাশনাল মাস্টার রিশি সারডানার সঙ্গে রাকিব, ভারতের ইন্টারন্যাশনাল মাস্টার শেখ নুবাইরশাহ মোহাম্মাদের সঙ্গে জিয়া ও রাজেশ নায়েকের সঙ্গে নিয়াজ ড্র করেন।

৫.৫ করে পয়েন্ট নিয়ে রাকিব দশম, জিয়া ষষ্ঠদশ স্থানে আছেন। ২৬তম স্থানে থাকা নিয়াজের পয়েন্ট ৫।

শ্রীলঙ্কার ক্যান্ডিডেট মাস্টার জিএমএইচ তিলকারত্নেকে হারানোর পর ৫ পয়েন্ট নিয়ে ৩৬তম স্থানে আছেন মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শামীমা আক্তার লিজা।

ভারতের মহিলা ক্যান্ডিডেট মাস্টার ইশা শর্মার সঙ্গে অষ্টম রাউন্ডে ড্র করা ফিদে মাস্টার তৈয়বুর রহমান ৪ পয়েন্ট নিয়ে ৬৩তম স্থানে আছেন।

অষ্টম রাউন্ডে জিতেছেন রানী হামিদ। ভারতের ওয়াহি অরুনকে হারানোর পর ৩ পয়েন্ট নিয়ে ৯৪তম স্থানে আছেন এই মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার।

মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিনও জিতেছেন। ভারতের গৌর পল্লি অকশিতাকে হারিয়ে ২.৫ পয়েন্ট নিয়ে ১০৪তম স্থানে আছেন তিনি।

অনূর্ধ্ব-১৪ বালক বিভাগে ষষ্ঠ রাউন্ডে হেরেছেন মোহাম্মদ ফাহাদ রহমান। ৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছেন দেশের এই সর্বকনিষ্ঠ ফিদে মাস্টার।