মেসির বেতন নিয়ে উদ্বিগ্ন নন বার্সা সভাপতি

খেলোয়াড়দের বেতন বাবদ খরচ উয়েফার বেঁধে দেওয়া সীমা অতিক্রমের হুমকিতে থাকলেও নতুন চুক্তিতে লিওনেল মেসির খরচ বহন করতে সমস্যা হবে না বলে দাবি করেছেন ক্লাবটির সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2017, 12:48 PM
Updated : 7 July 2017, 12:48 PM

গত বুধবার কাতালান ক্লাবটি জানায়, সব গুঞ্জন উড়িয়ে দিয়ে নতুন চুক্তি করতে রাজি হওয়া মেসি কাম্প নউয়ে থাকবেন ২০২১ সালের জুন পর্যন্ত। 

সংবাদ মাধ্যমে খবর, নতুন চুক্তি অনুযায়ী ৩০ বছর বয়সী মেসি প্রতি সপ্তাহে প্রায় ৫ লাখ ৬৫ হাজার ইউরো করে পাবেন। হবেন ইউরোপের সবচেয়ে বেশি বেতন পাওয়া খেলোয়াড়।

আন্তর্জাতিক পর্যায়ে মেসির থেকে বেশি বেতন পাওয়া দুই খেলোয়াড় চাইনিজ সুপার লিগে থাকা তারই দুই স্বদেশী কার্লোস তেভেস ও এসেকিয়েল লাভেস্সি।

মেসির সঙ্গে নতুন চুক্তিতে বার্সেলোনার কালক্ষেপনে গুঞ্জন ওঠে, আর্জেন্টিনার এই খেলোয়াড়ের বিশাল পরিমান বেতন দিতে তহবিল পেতে করতে হিমশিম খাচ্ছে ক্লাবটি। ওই সময়ই স্প্যানিশ কর্তৃপক্ষের আনা কর ফাঁকির মামলায় গুজব ওঠে স্পেন ছাড়তে পারেন মেসি।   

বার্তোমেউ জানালেন, মেসি সবসময় কাম্প নউয়েই থাকতে চেয়েছে। তারকা এই খেলোয়াড়ের বেতন দিতে গিয়ে উয়েফার ফিনান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম অনুযায়ী চলায় বার্সেলোনার কোনো সমস্যা হবে না বলেও দাবি করেন তিনি।

মুন্দো দেপোর্তিভোকে বার্সেলোনা সভাপতি বলেন, “আমি লিওকে বলি, আমাদের ভবিষ্যত নিয়ে কথা বলা দরকার। সে উত্তরে বলে, ‘আমি এখানে থাকতে চাই। আমার বাবার সঙ্গে কথা বলুন’।”

“মেসির পেছনে কেমন খরচ হচ্ছে আমরা এটা প্রকাশ করতে পারবো না। কিন্তু সে বিশ্বের সেরা খেলোয়াড়। বিশ্বের ও ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়ের দামটা যেমন হওয়া উচিত তার দাম তেমনি। লিও ক্লাবকে যা দেয়, কেউ তাদের ক্লাবকে দিতে পারে না।”