আরও ৪ বছর বার্সেলোনায় মেসি

অবশেষে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করতে যাচ্ছেন লিওনেল মেসি। আরও চার বছর স্পেনের শীর্ষ ক্লাবটিতে থাকবেন আর্জেন্টিনার এই তারকা ফরোয়ার্ড। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2017, 09:59 AM
Updated : 5 July 2017, 11:50 AM

কাতালান ক্লাবটি বুধবার এক বিবৃতিতে জানায়, ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত কাম্প নউতে থাকবেন ৩০ বছর বয়সী মেসি। কয়েকদিনের মধ্যেই দুই পক্ষের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি হবে।

মেসির বর্তমান চুক্তি ২০১৮ সালের জুনে শেষ হয়ে যাওয়ার কথা থাকলেও এর নবায়নের বিষয়টি ঝুলে ছিল। নতুন চুক্তিতে আরও তিন বছর বার্সেলোনায় থাকতে যাচ্ছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

দীর্ঘদিনের সঙ্গী আন্তোনেল্লা রোক্কুস্সোকে বিয়ের পর এখন মধুচন্দ্রিমায় আছেন মেসি। প্রাক-মৌসুমের অনুশীলনের জন্য স্পেনে ফিরলেই তিনি চুক্তিতে সই করবেন বলে ধারণা করা হচ্ছে।

স্পেনের কয়েকটি গণমাধ্যম জানায়, নতুন চুক্তিতে ৩০ কোটি ইউরো বাই-আউট ক্লজ থাকছে।

১৩ বছর বয়সে বার্সেলোনায় পাড়ি জমানোর পর ২০০৪ সালে সিনিয়র দলে অভিষেক হয় মেসির। এর পর পুরো ক্যারিয়ারটা কাম্প নউয়েই কাটিয়েছেন তিনি। ক্লাবটির হয়ে লা লিগার আটটি ও চ্যাম্পিয়ন্স লিগের চারটি ও স্প্যানিশ কাপের পাঁচটি শিরোপাসহ জিতেছেন মোট ২৯টি ট্রফি।

গত মৌসুমে ক্লাবের হয়ে ৫২ ম্যাচে করেছেন ৫৪ গোল। সব মিলিয়ে বার্সেলোনার জার্সিতে করেছেন রেকর্ড ৫০৭টি গোল। ৩৪৯ গোল করে লা লিগার সর্বোচ্চ গোলদাতাও মেসি।

বার্সেলোনার বিবৃতিতে বলা হয়, “মেসি দলকে অসাধারণ সাফল্যের দিকে দলকে নেতৃত্ব দিয়েছেন যা ফুটবল বিশ্বে আগে কখনও দেখা যায়নি।”

“লিও মেসি এখানে থামবে না – এই আর্জেন্টাইন তার ক্যারিয়ারের অন্যতম সেরা সময়ে আছে এবং তার এখনও অনেক কিছু দেওয়ার আছে।”