ইনসিনিয়েকে মারাদোনার চ্যালেঞ্জ

দলকে অবিস্মরণীয় সাফল্য এনে দেওয়া দিয়েগো মারাদোনার সম্মানে ১০ নম্বর জার্সি তুলে রেখেছে নাপোলি। সেই জার্সি ক্লাবটির বর্তমান ফরোয়ার্ড লরেন্সো ইনসিনিয়ে পাবেন কিনা তা নিয়ে মজা করে চ্যালেঞ্জ জানালেন আর্জেন্টাইন কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2017, 07:44 AM
Updated : 5 July 2017, 07:45 AM

আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ এনে দেওয়ার মারাদোনা নেপলসের ক্লাব নাপোলির হয়ে জেতেন দুটি সেরি আ, একটি করে ইতালিয়ান কাপ, ইতালিয়ান সুপার কাপ ও উয়েফা কাপ। সব মিলিয়ে ১১৫ গোল করে এখনও দলটির সর্বোচ্চ গোলদাতা তিনি।

ক্লাবের ইতিহাসের সেরা তারকাকে সম্মান জানিয়ে ২০০০ সালে ১০ নম্বর জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নেয় নাপোলি। এবার নেপলস মারাদোনাকে দিল সম্মানসূচক নাগরিকত্ব।

অনুষ্ঠানের এক ফাঁকে ইতালির ফরোয়ার্ড ইনসিনিয়েকে ১০ নম্বর জার্সি নিয়ে চ্যালেঞ্জ জানান মারাদোনা।

“যদি সে আমার চেয়ে বেশি গোল করে, তাহলে সে এটা পরতে পারে।”

১৯৮৯-৯০ মৌসুমে মারাদোনার হাত ধরে সর্বশেষ সেরি আর শিরোপা জিতেছিল নাপোলি। আর্জেন্টাইন কিংবদন্তির বিশ্বাস লিগ জয়ের সুযোগ এবার আছে নাপোলির।

“আমি মনে করি, স্কুদেত্তো জয়ের জন্য এটাই সঠিক মৌসুম হতে পারে। গত লিগে যে পয়েন্ট তারা হারিয়েছিল, সেটা না হারানোর মতো সঠিক অভিজ্ঞতা এখন তাদের আছে।”

“আমি মনে করি, মাউরিসিও সাররি, পেপে রেইনা, ইনসিনিয়ে, ড্রিস মের্টেন্স এবং সবার জন্য এটাই সঠিক মুহূর্ত। তারা প্রমাণ করতে পারে যে, নাপোলি স্কুদেত্তো জিততে পারে।”

ইনসিনিয়ে নয়, মারাদোনোকে পেছনে ফেলে নাপোলির সর্বোচ্চ গোলদাতা হওয়ার পথে এগিয়ে আছেন মারেক হামসিক। স্লোভাকিয়ার এই ফরোয়ার্ডের দরকার আর মাত্র ৩ গোল। মারাদোনাও অপেক্ষায় আছেন ওই মুহূর্তের।

“আমি আশা করি, সে রেকর্ড গড়বে। রেকর্ড হয় ভাঙার জন্যই। আশা করি, সে অনেক গোল করবে এবং নাপোলিকে জিততে সাহায্য করবে, যাতে করে আমি তাকে অভিনন্দন পাঠাতে পারি।”