কমনওয়েলথ দাবায় জিয়া-রাজীবের সঙ্গে ফাহাদের জয়

কমনওয়েলথ চেস চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে জয়ে ফিরেছেন বাংলাদেশের দুই গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও এনামুল হোসেন রাজীব। অনূর্ধ্ব-১৪ বিভাগে জয়ের ধারায় আছেন ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2017, 05:12 PM
Updated : 4 July 2017, 05:13 PM

ভারতের নয়া দিল্লিতে প্রতিযোগিতার উন্মুক্ত বিভাগে দুই গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব ও নিয়াজ মোর্শেদ মঙ্গলবার দ্বিতীয় রাউন্ডে ড্র করেছেন।

স্বাগতিক দেশের জোসি বল্লভ গোবিন্দের সঙ্গে নিয়াজ ও রাজেশ নায়েকের সঙ্গে রাকিব ড্র করেন। ভারতের মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শ্যালমালি ঘাঘরের সঙ্গে ড্র করেন ফিদে মাস্টার তৈয়বুর রহমান।

১.৫ করে পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে নিয়াজ ও তৈয়বুর যৌথভাবে ২১তম এবং রাকিব যৌথভাবে ২৬তম স্থানে আছেন।

জয় দিয়ে শুরু করা শামীমা আক্তার লিজা ভারতের মহিলা গ্র্যান্ডমাস্টার সৌম্য স্বামীনাথানের কাছে হেরেছেন। ১ পয়েন্ট নিয়ে যৌথভাবে ৫০তম স্থানে আছেন এই মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার।

ভারতের জি শ্রীনীথি আবিরামকে হারিয়েছেন জিয়া। রাজীব জিতেছেন রাশিয়ার ক্যান্ডিডেট মাস্টার আরন ক্লেভানস্কির বিপক্ষে। ১ করে পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে জিয়া যৌথভাবে ৬৭তম ও রাজীব যৌথভাবে ৭৬তম স্থানে আছেন।

হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার রানী হামিদ ভারতের মহিলা ফিদে মাস্টার অক্ষয়া মৌনিকার সঙ্গে ড্র করেছেন। মহিলা ফিদে মাস্টার শারমিন সুলতানা শিরিন দ্বিতীয় রাউন্ডেও হেরেছেন।

অনূর্ধ্ব-১৪ বিভাগে ফাহাদ ভারতের অ্যান শিককাকে হারিয়েছেন। টানা দুই জয়ে ২ পয়েন্ট নিয়ে যৌথভাবে তৃতীয় স্থানে আছেন দেশের সর্বকনিষ্ঠ এই ফিদে মাস্টার।