মেসি থাকলে বার্সেলোনা অপরাজেয়: গুয়ার্দিওলা

বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটির কোচের মতে, পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড় থাকা মানে বার্সেলোনা অপরাজেয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2017, 02:58 PM
Updated : 4 July 2017, 02:58 PM

গত মৌসুমে কোপা দেল রে ছাড়া কিছুই জিততে পারেনি বার্সেলোনা। দলের এমন পারফরম্যান্সে অসন্তুষ্ট সমর্থকরা। ক্লাবটির সদ্য বিদায়ী কোচ লুইস এনরিকের সমালোচনাও করছেন অনেকে।

গুয়ার্দিওলার মতে, এই সমালোচনা বাড়াবাড়ি। কাতালুনিয়ার এক সংবাদপত্রকে তিনি বলেন, “লুইস এনরিকের কাজ অসাধারণ হয়েছে। তাকে নিয়ে তারা যখন ভালো ছিল, তখন প্রায় অপরাজেয় ছিল তারা।”

মেসি দলে থাকলে এমন হওয়াটাই স্বাভাবিক মনে করেন স্পেনের ৪৬ বছর বয়সী এই কোচ।

“মেসি যখন পাশে তখন এটাই হবে। আমি বলছি না যে, চুক্তিবদ্ধ হওয়া অন্য খেলোয়াড়রা খারাপ।”

বিভিন্ন দিক থেকে মেসিকেই সেরা বলছেন বার্সেলোনার সাবেক কোচ গুয়ার্দিওলার, “আমার দেখা মেসিই সবচেয়ে সেরা। সে কী করলো এটা তার ক্ষেত্রে সেরা ব্যাপার নয়, সেরা হলো কিভাবেই না সে সবকিছু সহজ বানিয়ে ফেলে।”

“সে কেবল সেরা খেলোয়াড় নয়। কারণ, সে ড্রিবল করে তিন-চার জন খেলোয়াড়কে পরাস্ত করতে পারে। সে এটা বিশ্বের যে কারো থেকে ভালো পারে।”

বার্সেলোনায় নতুন কোচ হিসেবে এরনেস্তো ভালভেরদেকে নিয়োগ দেওয়া যথার্থ হয়েছে বলে মনে করেন গুয়ার্দিওলা।

খেলোয়াড়ী জীবনের সতীর্থ প্রসঙ্গে তিনি বলেন, “আমি মনে করি বার্সেলোনার ভালভেরদের মতোই একজন কোচের দরকার ছিল। সব কিছু জেতা এমন একটি দলের এমন একজন মানুষ দরকার, যিনি দলটিকে চান। আপনার এমন কাউকে দরকার যে ক্লাবটিকে বোঝে। এরনেস্তোই সেই ব্যাক্তি।"