‘রিয়ালে ভবিষ্যৎ নিয়ে ভাবতে সময় দরকার রোনালদোর’

রিয়াল মাদ্রিদে নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবার জন্য ক্রিস্তিয়ানো রোনালদোর সময় দরকার বলে জানিয়েছেন তার এক বন্ধু।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2017, 01:22 PM
Updated : 26 June 2017, 01:24 PM

স্পেনের কৌঁসুলিদের তোলা এক কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ নিয়ে খুব অস্বস্তিতে আছেন রোনালদো। তার রিয়াল ছাড়ার গুঞ্জনও চলছে চারদিকে। অবশ্য এরই মধ্যে গণমাধ্যমে খবর এসেছে, পর্তুগিজ তারকা ফাঁকি দেওয়া কর পরিশোধে রাজি হয়েছেন।

তবে রোনালদোর রিয়াল ছাড়ার সম্ভাবনা যে এখনও আছে, তা যেন পরিষ্কার হয়ে যাচ্ছে তার বন্ধু লিলের স্পোর্টিং ডিরেক্টর লুইস কাম্পোসের কথায়।

“সে আমাকে বলেছে, রিয়ালে নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবার জন্য তার কয়েকদিন সময় দরকার। আর এটাই স্বাভাবিক। এ মুহূর্তে রিয়াল মাদ্রিদের পরিস্থিতি উদ্বেগজনকও, যা সবার জন্য বোধগম্য। কিন্তু আমি নিশ্চিত ক্রিস্তিয়ানো সঠিক সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রয়োজনীয় সময় পাবে।”

“আমি প্রায়ই রোনালদোর সঙ্গে কথা বলি। সে এমন একজন, যে নিজের দায়িত্বের প্রতি পুরোপরি মনোযোগী। সে কর ইস্যুর পুরো বিষয় নিয়ে খুবই বিস্মিত হয়েছিল।”

কর ফাঁকির বিষয় নিয়ে রোনালদো কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বলেও জানিয়েছেন তার ওই বন্ধু। কর পরিশোধের বিষয়গুলো রোনালদো নিজে করে না বলেও জানিয়েছেন তিনি।

“যেটা হচ্ছে, সেটা নিয়ে সে হতাশ এবং যা ঘটেছে তাতে সে আঘাত পেয়েছে। কেউ ভাবতে পারে না যে, সে নিজেই তার ট্যাক্স রিটার্ন পূরণ করেছে। সে বিশ্বের সব জায়গায় তার ভালো ইমেজ ধরে রাখতে আগ্রহী এবং কর ফাঁকির এই ইস্যুর কারণে সে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে।”