রিয়াল ছাড়ছেন হামেস রদ্রিগেস?

গত মৌসুমের প্রায় পুরোটা সময় জুড়েই হামেস রদ্রিগেসের রিয়াল মাদ্রিদ ছাড়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন ছিল। এবার তা হয়তো সত্যি হতে যাচ্ছে। কলম্বিয়ার এই মিডফিল্ডার সান্তিয়াগো বের্নাবেউ ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন বলে মনে করছেন তার জাতীয় দল সতীর্থ কার্লোস বাক্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2017, 07:20 AM
Updated : 26 June 2017, 07:23 AM
এ মাসের শুরুতে কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল কোচ জিনেদিন জিদান রদ্রিগেসকে দলের বাইরে রাখার পর থেকে তার দল-বদলের গুঞ্জন বাড়তি মাত্রা পায়। ওই ম্যাচে ইউভেন্তুসকে ৪-১ গোলে হারিয়ে দ্বাদশ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করে রিয়াল।

গণমাধ্যমের খবর, ২৫ বছর বয়সী এই আক্রমণাত্মক মিডফিল্ডারকে কিনতে আগ্রহী ম্যানচেস্টার ইউনাইটেড, বাক্কার ক্লাব এসি মিলান ও প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি।

২০১৬-১৭ মৌসুমে লা লিগায় মাত্র ১৩ ম্যাচে প্রথম একাদশে সুযোগ পান রদ্রিগেস। মৌসুম জুড়ে বারবার আরও বেশি ম্যাচ খেলার ইচ্ছার কথা জানালেও কখনোই দলে নিয়মিত হতে পারেননি তিনি। নতুন করে তাকে কোনো নিশ্চয়তাও দেওয়া হয়নি।

খুব বেশি খেলার সুযোগ না পেলেও যতটুকু পেয়েছেন তাতে তার পারফরম্যান্স বেশ ভালো। সব প্রতিযোগিতা মিলিয়ে লা লিগার যে কোনো মিডফিল্ডারের চেয়ে সবচেয়ে বেশি ২৩ গোলে জড়িয়ে ছিল তার নাম; ১১টি করেন, সতীর্থদের দিয়ে করান ১২টি।

বাক্কার ধারণা এমন এক মৌসুম কাটানোর পর রদ্রিগেস হয়তো রিয়ালে আর থাকবেন না।

“দলে সে তার জায়গার জন্য লড়াই করছে যেমনটা সে প্রতিদিনই করে আসছে। রিয়াল মাদ্রিদ ছেড়ে অন্য ক্লাবে যাওয়ার সিদ্ধান্ত নেওয়াটা সহজ নয়। তাকে ঠাণ্ডা মাথায় ভাবতে হবে...কারণ সে একজন পেশাদার।”