কিউইদের উড়িয়ে আত্মবিশ্বাসী রোনালদো

নিউ জিল্যান্ডকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে ওঠার পর টুর্নামেন্টের শেষ ধাপ পর্যন্ত যাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2017, 09:11 AM
Updated : 25 June 2017, 09:11 AM

শনিবার 'এ' গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে নিউ জিল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে শেষ চারে জায়গা করে নেয় ইউরোপ চ্যাম্পিয়নরা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় হয়ে পরের ধাপে উঠেছে মেক্সিকো।

সেন্ট পিটার্সবার্গে ওশিয়ানিয়া চ্যাম্পিয়নদের বিপক্ষে পর্তুগালের প্রথম গোলটি রোনালদোর, শেষ করেন তার বদলি নামা নানি। মাঝে দুই সিলভা- বের্নার্দো ও আন্দ্রেয়া লক্ষ্যভেদ করেন।

৩৩তম মিনিটে পেনাল্টি থেকে বিশ্বকাপের ‘মহড়ায়’ নিজের দ্বিতীয় গোলটি করেন রোনালদো। জাতীয় দলের হয়ে এই নিয়ে ৭৫ গোল করলেন রোনালদো। গত মৌসুমের শুরু থেকে এ পর্যন্ত ক্লাব ও দেশের হয়ে ৫৬ গোল করেছেন তিনি।

নিজের ও দলের পারফরম্যান্সে বেশ খুশি পর্তুগালের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। তবে মাঠ নিয়ে কিছুটা অসন্তুষ্ট তিনি।

"আমি দলকে সাহায্য করেছি, আমি প্রথম গোলটি করেছি এবং আরও কিছু সুযোগ পেয়েছিলাম। আমরা খুব ভালো খেলেছি, আমরা জিততে চেয়েছি এবং প্রথমার্ধেই ফল নিজেদের পক্ষে আনতে চেয়েছি।"

"আমরা যেমন খেলেছি তার চেয়ে ভালো খেলা কঠিন ছিল কারণ মাঠের ঘাস খুব ভালো ছিল না।"

'বি' গ্রুপের দুই রাউন্ড শেষে চিলি ও জার্মানির পয়েন্ট সমান ৪, গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে দক্ষিণ আমেরিকা চ্যাম্পিয়নরা। গ্রুপের শেষ রাউন্ডে এশিয়া চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে চিলি এবং আফ্রিকার সেরা ক্যামেরুনের বিপক্ষে খেলবে বিশ্ব চ্যাম্পিয়নরা।

দুটি ম্যাচই শুরু হবে রোববার বাংলাদেশ সময় রাত নয়টায়। এই গ্রুপের রানার্সআপের সঙ্গে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে পর্তুগাল। চিলি ও জার্মানি, দুদলের বিপক্ষেই পড়ার সম্ভাবনা আছে; তবে সেসব নিয়ে ভাবতে চান না রোনালদো।

"আমরা জানি, সেমি-ফাইনালে চিলি ও জার্মানি উভয়ই দারুণ দল। কিন্তু ভালো করার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।"