রোনালদোকে নিয়ে ‘লুকোছাপা’ পর্তুগাল কোচের

কনফেডারেশন্স কাপের গ্রুপ পর্বে নিউ জিল্যান্ডের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদো খেলবেন কিনা, তা কোচ ফের্নান্দো সান্তোস পরিষ্কার করে জানাননি। শুধু দিয়েছেন, সেরা একাদশে পরিবর্তনের ইঙ্গিত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2017, 06:47 PM
Updated : 23 June 2017, 06:47 PM

শনিবার ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে নিউ জিল্যান্ড ও পর্তুগাল। ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে মেক্সিকোর পর দ্বিতীয় স্থানে রয়েছে পর্তুগাল। টানা দুই হারে ছিটকে পড়া আগেই নিশ্চিত হয়েছে নিউ জিল্যান্ডের।

গত মৌসুমের শেষ দিকে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান রোনালদোকে একাধিক ম্যাচে বিশ্রাম দিয়েছিলেন। রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগের মুকুট ধরে রাখা ও লা লিগা পুনরুদ্ধারে দারুণ অবদান রেখেছিলেন পর্তুগিজ তারকাও।

গ্রুপ পর্বে মেক্সিকো ও রাশিয়ার বিপক্ষে শুরুর একাদশে ছিলেন রোনালদো। মেক্সিকোর বিপক্ষে সতীর্থের গোলে অবদান রেখেছিলেন। প্রতিযোগিতার আয়োজক রাশিয়াকে রোনালদোর একমাত্র গোলেই হারিয়েছিল পর্তুগাল। দুই ম্যাচেই সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন রিয়ালের এই তারকা ফরোয়ার্ড।

একারণেই আগের দিনের সংবাদ সম্মেলনে নিউ জিল্যান্ডের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে রোনালদোর সেরা একাদশে থাকার সম্ভাবনা নিয়ে প্রশ্ন উঠেছিল। সান্তোস কৌশলে তা পাশ কাটিয়ে যান।

“কে খেলবে, কে খেলবে না আমি আপনাদের সেটা বলতে যাচ্ছি না। আমি জানি না, আমি ক্রিস্তিয়ানোকে নিয়ে খেলতে নামব, নাকি নামব না-আমি চাই না প্রতিপক্ষ সেটা জানুক।”

“তবে আপনাদের এটা বলতে পারি, রোটেশন (অদলবদল) হবে। লাখ লাখ মানুষ রোনালদোর খেলা দেখতে আগ্রহী। সে বিশ্বের সেরা খেলোয়াড়। এটা সব জায়গাতেই হয়-লোকে চায় রোনালদোর খেলা দেখতে। এমনকি আমিও চাই।”