'রোনালদো রিয়াল ছাড়লে অপূরণীয় ক্ষতি হবে'

ক্রিস্তিয়ানো রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ উঠলেও তিনি কোনো অন্যায় করেননি বলে বিশ্বাস লা লিগা সভাপতির। তার মতে, পর্তুগিজ এই ফরোয়ার্ড রিয়াল ছাড়লে তা লা লিগার জন্য হবে 'অপূরণীয় ক্ষতি'।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 01:17 PM
Updated : 19 June 2017, 01:17 PM

স্পেনের সরকারি কৌসুলিদের অভিযোগ ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত এক কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকি দিয়েছেন রোনালদো। অনেক দিন ধরে রিয়াল মাদ্রিদ তারকার বিরুদ্ধে কর ফাঁকির তদন্ত চলছিল এবং শুরু থেকেই নিজেকে নির্দোষ দাবি করে আসছেন চার বারের বর্ষসেরা ফুটবলার।

সংবাদ মাধ্যমের খবর, স্পেনের কর সংস্থার অভিযোগে অসন্তুষ্ট রোনালদো রিয়াল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

স্পেনের টেলিভিশন লা সেক্সতাকে লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস বলেন, "ক্রিস্তিয়ানো রোনালদোর পাশের মানুষদের সম্পর্কে আমি জানি, জানি তারা কতটা পেশাদার এবং স্পেনের কর সংস্থার প্রতিবেদনও আমি পড়েছি…আমার কোনো সন্দেহ নেই যে, ক্রিস্তিয়ানো রোনালদো নির্দোষ।"

২০২১ সালের জুন পর্যন্ত চুক্তি থাকলেও এবারের গ্রীষ্মেই রোনালদো রিয়াল ছাড়তে পারেন বলে তার ঘনিষ্ঠ সুত্রের বরাত দিয়ে খবর দিয়েছে কয়েকটি গণমাধ্যম। কিছু গণমাধ্যমের খবর, ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরতে পারেন তিনি।

২০০৯ সালে সান্তিয়াগো বের্নাবেউয়ে পাড়ি দেওয়ার আগে ছয় বছর ইউনাইটেডে ছিলেন রোনালদো। ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির হয়ে তিনটি প্রিমিয়ার লিগ, একটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি লিগ কাপ ও একটি এফএ কাপসহ অনেক শিরোপা জিতেছিলেন তিনি।

রোনালদো রিয়াল ছাড়লে লা লিগার সম্ভাব্য ক্ষতি সম্পর্কে তেবাস বলেন, "রোনালদো রিয়াল ছাড়লে তা আসছে মৌসুমগুলোর জন্য আমাদের অপুরণীয় ক্ষতি হবে।"      

"আমাদের সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো আমরা স্প্যানিশ লিগে পেয়েছি। আমরা তাদের ধরে রাখতে চাই। আশা করি, সে সমস্যা মেটাতে পারবে এবং আমি রোনালদো ও তার দলকে বিশ্বাস করি।"