মেসির উন্নতির ক্ষুধায় মুগ্ধ ভালভেরদে

লিওনেল মেসি এমনই। আজ তার খেলায় যতটা উন্নতির ছাপ, পরের দিন আরও বেশি উন্নতির ছোঁয়া রাখার প্রচেষ্টা। দলের সেরা খেলোয়াড়ের প্রতিনিয়ত আরও ভালো করতে চাওয়ার ক্ষুধায় মুগ্ধ বার্সেলোনার নতুন কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2017, 09:53 AM
Updated : 17 June 2017, 09:53 AM

লুইস এনরিকে চলে যাওয়ার পর বার্সেলোনার হাল ধরেছেন ভালভেরদে। নতুন শিষ্যদের নিয়ে নতুন মৌসুম শুরুর জন্য মুখিয়ে আছেন তিনি।

আগামী শনিবার ৩০ বছর পূরণ করতে যাওয়া মেসির কাছ থেকে এখনও সেরাটা আসার বাকি আছে বলেও মনে করেন আথলেতিক বিলবাওয়ের সাবেক কোচ।

“প্রতিদিনই সে আপনাকে বিস্মিত করবে। নিঃসন্দেহে সে বিশ্বের সেরা খেলোয়াড় এবং আমি তাকে কোচিং করাতে উন্মুখ হয়ে আছি।”

 “সে একদিন বিস্ময়কর কিছু করবে। পরের দিন আপনি মনে করবেন, নিশ্চিতভাবে সে আর কিছু করতে পারবে না। কিন্তু সে করবে এবং উন্নতি করতেই থাকবে।”

গত মৌসুমে বার্সেলোনা লা লিগার মুকুট ধরে রাখতে পারেনি, জিততে পারেনি চ্যাম্পিয়ন্স লিগও। তবে ব্যক্তিগত নৈপুণ্যে মেসি ছিলেন উজ্জল। সব মিলিয়ে ২০১৬-১৭ মৌসুমে ক্লাবের হয়ে ৫৪ গোল করেন  আর্জেন্টাইন ফরোয়ার্ড।

“যখন কেউ সেরাটার পুনরাবৃত্তি করতেই থাকে তখন একটা সময় আপনার মনে হবে, এটার আর পুনরাবৃত্তি সম্ভব নয় কিন্তু সে আরও ভালো থেকে আরও ভালো করে। আমরা এখনও তার সেরাটার জন্য অপেক্ষা করছি।”

মেসি ছাড়াও বার্সেলোনার আক্রমণভাগে আছেন সময়ের অন্যতম দুই সেরা ফরোয়ার্ড লুইস সুয়ারেস ও নেইমার। এই তিন তারকার গড়া এমএসএন ত্রয়ীর মাঠের রসায়নটা দেখতে মুখিয়ে থাকার কথাও জানিয়েছেন ভালভেরদে।