২৫ গোল দেওয়ায় ছাঁটাই কোচ

বেচারা কোচ! প্রতিপক্ষের জালে দল ২৫ গোল দেওয়ার পর তার বাহবা পাওয়াই স্বাভাবিক ছিল। কিন্তু উল্টো হারাতে হলো চাকরিটা! স্পেনের ফুটবলে এমন ঘটনাই ঘটেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2017, 09:41 AM
Updated : 17 June 2017, 02:18 PM

আসলে ফুটবলে শুধু প্রতিযোগিতাই মুখ্য নয়, সম্প্রীতির বিষয়টিও থাকে ভালোভাবে জড়িয়ে। এ কারণে অনূর্ধ্ব ১০-১১ পর্যায়ের ফুটবলে দুই দলের ম্যাচের এমন ফল মেনে নিতে পারেনি সিডি সেরানো কর্তৃপক্ষ। তাই কিশোর দলের এক কোচকে ছাঁটাই করে দিয়েছে তারা।

চলতি জুনের শুরুর দিকে মুখোমুখি হয়েছিল সিডি সেরানো ও বেনিকাল্প সি। ম্যাচটি ২৫-০ গোলে জিতে সিডি সেরানো। ওই ফলের পর কোচকে ছাঁটাই করেছে বিজয়ী দলটি।

ক্লাবের সিদ্ধান্ত সঠিক বলে মন্তব্য করেছেন সিডি সেরানোর প্রধান পাবলো আলকেইদে। তার কথাতেও উঠে এসেছে ফুটবলের ‘স্পিরিটের’ দিকটি, কিশোরদের মনের ওপর ২৫ গোল খাওয়ার নেতিবাচক বিষয়টিও।

“আমরা বাচ্চাদের নিয়ে কথা বলছি, যারা প্রাথমিক স্কুলে পড়ে এবং আমরা ফলের চেয়ে যে বিষয়টাকে প্রাধান্য দেই, তার মূল্য আছে। খেলোয়াড়দেরকে আমরা প্রতিপক্ষের প্রতি সহানুভূতিশীল ও সম্মান দেখানোর শিক্ষা দেওয়ার চেষ্টা করি। যে কারণে তার উচিত ছিল প্রতিপক্ষকে আরও সম্মান দেওয়া এবং গোলসংখ্যা আরেকটু নিয়ন্ত্রণ করা।”

বহিষ্কার হওয়া কোচের আইনজীবী অবশ্য ক্লাবের সিদ্ধান্তকে ক্লাবের ‘অন্যায্য’ মন্তব্য করেছেন। তার দাবি, প্রতিপক্ষ খেলোয়াড় বদল করেনি। উল্টো বারবার আক্রমণে ওঠায় সিডি সেরানোর খেলোয়াড়দের জন্য জায়গা উন্মুক্ত হয়ে যায়। এ কারণেই এত গোল হয়েছে।