রিয়াল ছাড়তে চান রোনালদো?

কর ফাঁকির অভিযোগ ওঠায় ক্রিস্তিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ও স্পেন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে কয়েকটি গণমাধ্যমে বলা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2017, 03:04 PM
Updated : 16 June 2017, 03:04 PM

পর্তুগালের ক্রীড়া দৈনিক ‘আ বোলা’ এক বিশ্বস্ত সুত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে, রিয়াল ছাড়ার ব্যাপারে মনস্থির করে ফেলেছেন রোনালদো। দল-বদলের বিষয়ে পদক্ষেপ নিতে ক্লাব কর্তৃপক্ষকে বলবেন তিনি।

রোনালদোর ঘনিষ্ট এক সুত্রের বরাত দিয়ে শুক্রবার বিবিবিও তাদের প্রতিবেদনে এ কথা জানায়। কর ফাঁকির অভিযোগ ওঠায় রোনালদো খুবই ‘বিষাদগ্রস্ত’ ও ‘মর্মাহত’, জানিয়েছেন ওই ব্যক্তি।

“সে মনে করে, সে সৎ, ভালো চরিত্রের অধিকারী এবং সবকিছুই ঠিক করেছে। তাই (আসলে কি হচ্ছে) সে বুঝতে পারছে না।”

স্পেনের সরকারি কৌসুলিদের অভিযোগ, ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত এক কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকি দিয়েছেন তিনি বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ রোনালদো।

অনেক দিন ধরে রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির তদন্ত চলছিল। তবে শুরু থেকেই তিনি বলে আসছেন, কোনো রকম অপরাধ করেননি তিনি, তার লুকানোরও কিছু নেই।

২০০৮ সালে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফিতে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে যোগ দেওয়া রোনালদো গত নভেম্বরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেন। ২০১৬-১৭ মৌসুমে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ গোল করে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে বড় অবদান রাখেন চারবারের বর্ষসেরা ফুটবলার।

এ পর্যন্ত রিয়ালের হয়ে দুটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা রোনালদো বর্তমানে ফিফা কনফেডারেশন্স কাপে খেলতে জাতীয় দলের সঙ্গে রাশিয়ায় আছেন। রোববার মেক্সিকোর বিপক্ষে প্রতিযোগিতায় নিজেদের প্রথম ম্যাচ খেলবে পর্তুগাল।