‘মেসি অসাধারণ মানুষ’

বার্সেলোনার সাফল্যের মূল কারিগর লিওনেল মেসির ব্যক্তিগত অর্জন আকাশচুম্বী; রেকর্ড পাঁচবার জিতেছেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। অনেক বড় তারকা হয়েও দলে সবার সঙ্গে তার সম্পর্কটা খুব স্বাভাবিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2017, 03:52 PM
Updated : 15 June 2017, 06:20 PM

বার্সেলোনার মিডফিল্ডার দেনিস সুয়ারেসের মতে, বাইরে থেকে মেসিকে কিছুটা কঠিন মনে হলেও আর্জেন্টিনা অধিনায়ক আসলে নিরহংকারী একজন মানুষ। সময়ের অন্যতম সেরা এই ফুটবলার মানুষ হিসেবে অসাধারণ।

বরাবরের মতো ২০১৬-১৭ মৌসুমটাও ব্যক্তিগতভাবে দারুণ কেটেছে মেসির; সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৫৪ গোল।

গত জুলাইয়ে বার্সেলোনায় যোগ দেওয়া সুয়ারেস কাম্প নউয়ে নিজের প্রথম মৌসুম শেষে সতীর্থদের প্রসঙ্গে বলতে গিয়ে বিশেষ করে মেসির কথা বলেন।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক স্পোর্তকে সুয়ারেস বলেন, “আমি মেসিকেই হাইলাইট করবো।”

এমএসএন খ্যাত মেসি, লুইস সুয়ারেস ও নেইমারকে নিয়ে গড়া বার্সেলোনার আক্রমণভাগের খেলোয়াড় ত্রয়ীর সঙ্গে ভালো সম্পর্ক আছে বলে জানালেন ২৩ বছর বয়সী এই খেলোয়াড়।

“প্রথম দিনেই তারা আমাকে অভিনন্দন জানিয়েছিল। এই তিন জনের সঙ্গে আমার দারুণ সম্পর্ক আছে। যদিও লুইস (সুয়ারেসের) সঙ্গে আমার সব চেয়ে ভালো সম্পর্ক। ড্রেসিং রুমে আমি তার পাশেই থাকি।”

বার্সেলোনার জন্য ২০১৬-১৭ মৌসুমটা আশানুরূপ হয়নি। চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে লা লিগা শিরোপা হারাতে হয় তাদের। ইউভেন্তুসের কাছে হেরে বিদায় নিতে হয় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে।

তবে আগামী মৌসুম নিয়ে আশাবাদী সুয়ারেস, “অবিশ্বাস্য হবে। আমি আশা করি, আমরা তিনটি শিরোপার সবগুলোই জিতবো।”