শুধু রোনালদোকে নিয়ে ভাবছে না মেক্সিকো

দারুণ ফর্মে থাকা ক্রিস্তিয়ানো রোনালদোকে আটকাতে স্বাভাবিকভাবেই আলাদা পরিকল্পনা থাকবে মেক্সিকোর। তবে শুধু তাকে নিয়ে নয়, মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস ওসোরিওর ভাবনা পুরো পর্তুগাল দলকে নিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2017, 11:47 AM
Updated : 14 June 2017, 12:14 PM

আগামী রোববার কাজানে ফিফা কনফেডারেশন্স কাপে 'এ' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালে বিপক্ষে মাঠে নামবে মেক্সিকো।

এ ম্যাচে পর্তুগাল স্বাভাবিকভাবে তাকিয়ে থাকবে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রোনালদোর দিকে।

ক্লাবের পাশাপাশি জাতীয় দলের হয়েও দারুণ ছন্দে আছেন রোনালদো; সবশেষ পাঁচ ম্যাচে ১১ গোল করেছেন দেশের ইতিহাসের রেকর্ড গোলদাতা। তবে মেক্সিকো কোচ ওসোরিও এক রোনালদোকে নিয়ে বেশি ভাবতে চান না।

“ব্যক্তিগত পারফরম্যান্সের উপরে সম্মিলিত প্রচেষ্টা। এটা পরিষ্কার যে শুধু ক্রিস্তিয়ানো নয়; নানি, মার্তিন্স ও কারেসমা..তাদের উঁচু মানের বেশ কিছু খেলোয়াড় আছে।”

“আমরা ক্রিস্তিয়ানো রোনালদোর বিপক্ষে লড়াই করতে আসিনি। আমরা পর্তুগিজ জাতীয় দলের বিপক্ষে খেলতে এসেছি।”

রিয়ালের হয়ে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে রোনালদোর; লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। পর্তুগালকেও এনে দিয়েছেন সর্বশেষ ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা। আর তাই রোনালদো ভাবনা থেকে পুরোপুরি দূরে থাকতেও পারছেন না ওসোরিও।

“সে চমৎকার একজন খেলোয়াড় হওয়ায় অবশ্যই তার জন্য আমাদের বিশেষ পরিকল্পনা থাকবে।”

'এ' গ্রুপের অন্য দুই দল স্বাগতিক রাশিয়া ও নিউ জিল্যান্ড খেলবে শনিবার প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে। 'বি' গ্রুপের চার দল হলো বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি ক্যামেরুন, চিলি ও অস্ট্রেলিয়া।