সিঙ্গাপুরের জালে আর্জেন্টিনার গোল উৎসব

নতুন কোচ হোর্হে সাম্পওলির অধীনে জয়ের ধারায় আছে আর্জেন্টিনা। দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে গুঁড়িয়ে দিয়েছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2017, 02:02 PM
Updated : 13 June 2017, 03:42 PM

মেলবোর্নের প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে সাম্পাওলির অধীনে যাত্রা শুরু করা আর্জেন্টিনা এবার জিতেছে ৬-০ গোলে।

সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে মঙ্গলবার শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ দিতে থাকে আর্জেন্টিনা। পাওলো দিবালা, হোয়াকিন কোররেয়া সুযোগ নষ্ট করার পর ২৫তম মিনিটে এগিয়ে যায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আলেহান্দ্রো দারিও গোমেসের কর্নার থেকে পাওয়া বল ছয় গজ বক্সের ভেতর থেকে অনায়াসে জালে জড়ান হুলিয়ান ফাসিও।

দিবালা ও কোররেয়ার দারুণ বোঝাপড়ায় ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে নেয় আর্জেন্টিনা। কর্নারের পর পাওয়া বল নিচু ক্রসে দিবালা বাড়ান কোররেয়াকে, সেভিয়ার এই ২২ বছর বয়সী মিডফিল্ডার আলতো টোকায় লক্ষ্যভেদ করেন।

আধিপত্য ধরে রেখে ৬০তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে নেয় আর্জেন্টিনা। এবার লক্ষ্যভেদ করেন ফাসিওকে দিয়ে প্রথম গোল করানো গোমেস। লিয়েন্দ্রো দানিয়েল পারেদেসের ছোট পাসে বাড়ানো বলে বাঁ পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন আতালান্তার এই ফরোয়ার্ড।

৭৪তম মিনিটের সুযোগটি আর নষ্ট করেন পারেদেস। সিঙ্গাপুরের গোলরক্ষক মাহবুদের দুর্বল কিক থেকে পাওয়া বল সহজেই ঠিকানায় পৌঁছে দেন এসএ রোমার এই মিডফিল্ডার।

৯০তম মিনিটে আনহেল দি মারিয়ার বাড়ানো বলে নিকোলাস আলারিওর ভলি ঠিকানা খুঁজে পায়। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দি মারিয়াও লক্ষ্যভেদ করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।