ভাগনারের হ্যাটট্রিকে জার্মানদের আরেকটি গোল উৎসব

বিশ্বকাপ বাছাইপর্বে আবারও গোল উৎসব করেছে জার্মানি। সান্দ্রো ভাগনারের হ্যাটট্রিকে দুর্বল স্যান ম্যারিনোকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2017, 08:53 PM
Updated : 10 June 2017, 08:53 PM

শনিবার রাতে ঘরের মাঠে জার্মানির অন্য চার গোলদাতা ইউলিয়ান ড্রাক্সলার, আমিন ইউনেস, স্কোড্রান মুস্তাফি ও ইউলিয়ান ব্রান্ট। গত নভেম্বরে স্যান ম্যারিনোর মাঠ থেকে ৮-০ গোলে জিতে ফিরেছিল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এবারের বাছাইপর্বে এই নিয়ে ছয় ম্যাচে মোট ২৭টি গোল করল জার্মানি। বিপরীতে গোল হজম করেছে মাত্র একটি।

ফিফা র‌্যাঙ্কিংয়ের ২০৪ নম্বর দলটির জালে জার্মানির গোলবন্যার শুরু একাদশ মিনিটে। নিয়মিত একাদশের বেশিরভাগ খেলোয়াড়কে ছাড়াই খেলতে নামা দলটিকে এগিয়ে নেন মিডফিল্ডার ড্রাক্সলার।

পাঁচ মিনিট পর হেডে ব্যবধান দ্বিগুণ করেন ভাগনার। ২৯তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন হফেনহাইমের এই ফরোয়ার্ড। আর ৩৮তম মিনিটে ছয় গজ বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে স্কোরলাইন ৪-০ করেন ২৩ বছর বয়সী ইউনেস।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলদাতার তালিকায় নাম লেখান আর্সেনালের ডিফেন্ডার মুস্তাফি। আর ৭২তম মিনিটে হেডে দলের ষষ্ঠ গোলটি করেন বায়ার লেভারকুজেনের ফরোয়ার্ড ব্রান্ট।

সবশেষ ৮৫তম মিনিটে হেডে বল জালে পাঠিয়ে হ্যাটট্রিক পূরণ করেন ২৯ বছর বয়সী ভাগনার।

ছয় ম্যাচের সবকটিতে জেতা জার্মানি ১৮ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে।

আজারবাইজানকে ১-০ গোলে হারানো নর্দার্ন আয়ারল্যান্ড ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

নরওয়ে ও চেক রিপাবলিকের মধ্যে গ্রুপের অন্য ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চেক রিপাবলিক। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ আজারবাইজান। নরওয়ের পয়েন্ট। সবার নিচে স্যান ম্যারিনোর পয়েন্ট ০।