ফাইনালে ভাভরিঙ্কার প্রতিপক্ষ নাদাল

ফরাসি ওপেনে দশম শিরোপা জয়ের লক্ষ্যে আরেক ধাপ এগিয়েছেন রাফায়েল নাদাল। অস্ট্রিয়ার দমিনিক টিমকে সরাসরি সেটে হারিয়ে ফাইনালে উঠেছেন প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়ন স্পেনের এই খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2017, 04:39 PM
Updated : 9 June 2017, 07:45 PM

শুক্রবার দ্বিতীয় সেমি-ফাইনালে টিমকে ৬-৩, ৬-৪ ও ৬-০ গেমে উড়িয়ে দেন চতুর্থ বাছাই নাদাল। রোববার ফাইনালে স্তানিস্লাস ভাভরিঙ্কার মুখোমুখি হবেন এখানে নয়বারের চ্যাম্পিয়ন।

ফাইনালে জিতলে টেনিসের উন্মুক্ত যুগে প্রথম ও ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ড স্ল্যামে ১০টি শিরোপা জয়ের কীর্তি গড়বেন ৩১ বছর বয়সী নাদাল।

প্রথম সেমি-ফাইনালে অ্যান্ডি মারেকে হারিয়ে মধুর প্রতিশোধ নেন ভাভরিঙ্কা। চার ঘন্টা ৩৪ মিনিট স্থায়ী পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াইয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড়কে ৬-৭, ৬-৩, ৫-৭, ৭-৬ ও ৬-১ গেমে হারান তৃতীয় বাছাই ভাভরিঙ্কা।

১৯৭৩ সালের পর সবচেয়ে বশি বয়সী খেলোয়াড় হিসেবে ফরাসি ওপেনের ফাইনালে উঠলেন ৩২ বছর ৭৫ দিন বয়সী ভাভরিঙ্কা।

গত বছরও সেমি-ফাইনালে দেখা হয়েছিল এই দুই জনের। সেবার ভাভরিঙ্কাকে হারিয়ে ফাইনালে উঠেছিলেন ব্রিটেনের মারে। শিরোপা নির্ধারণী ম্যাচে অবশ্য নোভাক জোকোভিচের কাছে হেরে গিয়েছিলেন তিনি।

আর এবার শেষ চার থেকেই বিদায় নেওয়ায় ক্লে-কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামের শিরোপা অধরাই রয়ে গেল তিনবার গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন ৩০ বছর বয়সী মারের।

নারী এককে শনিবার ফাইনালে রোমানিয়ার সিমোনা হালেপ লড়বেন অবাছাই লাটভিয়ার ওস্তাপেঙ্কোর সঙ্গে।