শেষ আট থেকে জোকোভিচের বিদায়

অস্ট্রিয়ার ডোমিনিক টিমের কাছে হেরে ফরাসি ওপেনে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিয়েছেন গতবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2017, 12:36 PM
Updated : 7 June 2017, 04:03 PM

প্যারিসে বুধবার ষষ্ঠ বাছাই টিম ৭-৬, ৬-৩, ৬-০ গেমে হারান দ্বিতীয় বাছাই জোকোভিচকে।
 
১২টি গ্র্যান্ড স্ল্যাম জেতা সার্বিয়ার জোকোভিচের বিপক্ষে এটাই টিমের প্রথম জয়। সেমি-ফাইনালে তিনি মুখোমুখি হবেন চতুর্থ বাছাই রাফায়েল নাদালের সঙ্গে। 
 
তেমন কষ্ট না করেই সেমি-ফাইনালে উঠেছেন স্পেনের নাদাল। কোয়ার্টার-ফাইনালে খেলার সময় পেটে আঘাত পেয়ে ম্যাচ থেকে নিজেকে প্রত্যাহার করেন নাদালের প্রতিপক্ষ স্বদেশি পাবলো কাররেনো বুস্তা।  
 

এখানে চ্যাম্পিয়ন হলে টেনিসের উন্মুক্ত যুগে প্রথম ও ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ড স্ল্যামে ১০টি শিরোপা জয়ের কীর্তি গড়বেন ৩১ বছর বয়সী নাদাল।
নারী এককে মঙ্গলবার বড় অঘটনের শিকার হয়েছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের সাবেক এক নম্বর কারোলিন ওজনিয়াকি।
কোয়ার্টার-ফাইনালে ডেনমার্কের এই খেলোয়াড় ৪-৬, ৬-২ ও ৬-২ গেমে হেরেছেন লাটভিয়ার অবাছাই ১৯ বছর বয়সী ইয়ায়েনা ওস্তাপেনকোর কাছে।
ফরাসি ওপেনের নারী এককে ২০০৭ সালের পর এই প্রথম ২০ বছরের নিচে কোনো খেলোয়াড় সেমি-ফাইনালে উঠলো।

সেমি-ফাইনালে উঠেছেন রোমানিয়ার সিমনা হালেপ। তৃতীয় বাছাই এই খেলোয়াড় ৩-৬, ৭-৬, ৬-০ গেমে হারান ইউক্রেনের এলিনা স্ভিতোলিনাকে।    হালেপ শেষ চারে লড়বেন কারোলিনা প্লিসকোভার সঙ্গে। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর চেক প্রজাতন্ত্রের এই খেলোয়াড় কোয়ার্টার ফাইনালে ৭-৬, ৬-৪ গেমে হারান স্বাগতিক কারোলিন গার্সিয়াকে।