‘প্রত্যেক দলেই একজন রোনালদো দরকার’

রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পেছনে বড় অবদান রাখা ক্রিস্তিয়ানো রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ টনি ক্রুস। প্রত্যেক দলেই পর্তুগিজ এই ফরোয়ার্ডের মতো একজন খেলোয়াড় থাকা দরকার বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2017, 09:39 AM
Updated : 4 June 2017, 05:00 PM

কার্ডিফের প্রিন্সিপালিটি স্টেডিয়ামে শনিবার রাতে ফাইনালে ইউভেন্তুসকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম দল হিসেবে শিরোপা ধরে রাখে রিয়াল।

নক আউটপর্বে জ্বলে ওঠা রোনালদো ফাইনালেও করেন জোড়া গোল। একটি করে গোল করে দলের বড় জয়ে অবদান রাখেন কাসেমিরো ও মার্কো আসেনসিও।

এই জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগে রেকর্ড টানা পাঁচ বছর ও সব মিলিয়ে ছয় বছর সবচেয়ে বেশি গোল করলেন রোনালদো।

কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে পাঁচ গোল ও সেমি-ফাইনালে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে তিন গোল করেন চার বারের বর্ষসেরা এই খেলোয়াড়।

রোনালদোর প্রশংসা করে বিটি স্পোর্টসকে ক্রুস বলেন, “প্রত্যেকেই জানে যে, ক্রিস্তিয়ানো খুবই গুরুত্বপূর্ণ। দল হিসেবে আমরা কোয়ার্টার-ফাইনাল, সেমি-ফাইনাল ও ফাইনালে খুবই ভালো খেলেছি- কিন্তু গোলগুলো করতে পারে আপনার এমন একজন খেলোয়াড় থাকা দরকার। সে এটা আবারও করে দেখাল।”

“আমি এটা প্রত্যাশা করিনি যে, এই শিরোপা ধরে রাখা সম্ভব। এটা একবার জেতাই অনেক কঠিন। চার বছরের মাঝে তিনবার এটা জেতার মানে অনেক কিছু। এই দল (রিয়াল) কেবল মাঠেই ভালো দল নয়, মাঠের বাইরেও। এই দলের অংশ হতে পারায় আমি খুশি।”

ক্রুসের মতে, রক্ষণের দিক থেকে ইউভেন্তুস অনেক ভালো একটি দল। কিন্তু ফাইনালে রিয়াল তাদের স্বরূপ দেখিয়েছে।