দুয়ো নিয়ে রিয়াল-ম্যানইউ সমর্থকদের তুলনায় রোনালদো

রিয়াল মাদ্রিদ সমর্থকদের আচরণে রীতিমতো হতাশ ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ এই ফরোয়ার্ড জানিয়েছেন, ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার সময় কখনই সমর্থকদের দুয়ো শুনতে হয়নি তাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2017, 02:11 PM
Updated : 1 June 2017, 02:11 PM

আগামী শনিবার কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুসের মুখোমুখি হবে রিয়াল। ম্যাচটি খেলতে ওয়েলসে এসে রোনালদোও ফিরে গেলেন ওল্ড ট্র্যাফোর্ডে থাকা সময়ে।

এরই মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০ গোল করেছেন রোনালদো। তার নৈপুণ্যে রিয়ালও ২০১২ সালের পর লা লিগার শিরোপা পুনরুদ্ধার করেছে। কিন্তু এ মৌসুমে নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়েও রিয়াল সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে রোনালদোকে।

চার বারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো নিজ দলের সমর্থকদের এই আচরণ মেনে নিতে পারছেন না। ২০০৯ সালে রিয়ালে পাড়ি জমানোর আগে ইউনাইটেডে থাকা ছয়টি বছরের কথা মনে পড়ছে তার।

“আমি এটা পছন্দ করি না। আপনাকে আপনার মাঠে দুয়ো দেওয়া হবে, এটা অস্বাভাবিক। একজন খেলোয়াড় যে সবসময় সেরাটা দিকে চায়, দলের জন্য শতভাগ দেয় কিন্তু যখন সে প্রথম ভুল করে, তখনই তাকে লোকে দুয়ো দেয়-এটা হওয়া উচিত নয়।”

“এটা ঠিক নয় এবং যখন আপনি কঠিন সময়ের মধ্যে দিয়ে যাবেন, তখন আপনার সমর্থকদের কাছ থেকে আরও সহযোগিতা প্রয়োজন। আমি ম্যানচেস্টার ইউনাইটেডে অনেক বছর কাটিয়েছি এবং এটা কখনই হয়নি। এমনকি একবারও না। হতে পারে ইংল্যান্ডের ব্যাপারটা আলাদা-তাদের মানসিকতা অন্যরকম।”

রিয়াল সমর্থকদের ওপর ক্ষোভ উগরে দিলেও স্পেনে থেকে যাওয়ার ইচ্ছাটাও জানিয়েছেন রোনালদো।

“স্পেনে আমি খুবই সুখে আছি কিন্তু অবশ্যই আমি ইংল্যান্ডকে মিস করি। কেননা, আপনি আপনার স্মৃতির জানালা বন্ধ করতে পারবেন না।”