জিমিকে ছাড়াই এশিয়া কাপের দল

নির্ভরযোগ্য ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমিকে ছাড়াই এশিয়া কাপের ৪০ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 01:51 PM
Updated : 29 May 2017, 01:51 PM

আগামী সেপ্টেম্বরের শেষ দিকে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের টার্ফে এশিয়া কাপ গড়ানোর কথা। এ টুর্নামেন্ট সামনে রেখে আগামী শুক্রবার থেকে কোচ অলিভার কার্টজের অধীনে ক্যাম্প শুরু করবে বাংলাদেশ দল।

সোমবার ঘোষিত দলে জিমি ছাড়াও প্রাথমিক ক্যাম্পে ডাক পাননি মিডফিল্ডার কামরুজ্জামান রানা, কৃষ্ণ কুমার ও ইমরান হাসান পিন্টো। তবে জিমির জায়গা না পাওয়ার কারণ হকি ওয়ার্ল্ড লিগ রাউন্ড-২ এর সময় ফেডারেশনের কর্মকর্তাদের বিরুদ্ধে তার করা মন্তব্য।

ওই কারণে ফেডারেশনের ওয়ার্কিং কমিটি জিমিকে দুই বছরের নিষেধাজ্ঞা দেওয়ার সুপারিশ করে। বিষয়টি এখন নির্বাহী কমিটির হাতে। জাতীয় দলের প্রধান নির্বাচক কামরুল হাসান কিসমত সাংবাদিকদের জানান, জিমির বিষয়টি নিয়ে বসবেন তারা।

“আসলে জিমিকে দল থেকে বাদ দেওয়া হয়নি। শৃঙ্খলাজনিত কারণে যে দলের বাইরে রয়েছে। বিষয়টির সমাধান করতে আমরা কোচ ও ফেডারেশনের সম্পাদকের সঙ্গে বসব। কেননা, এশিয়া কাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে তাকে বাংলাদেশের প্রয়োজন। সন্দেহ নেই, সে দলের জন্য ‍গুরুত্বপূর্ণ খেলোয়াড়।”

এশিয়া কাপের প্রাথমিক দল: অসীম গোপ, জাহিদ হোসেন, আবু সৈয়দ নিপ্পন, বিপ্লব, মেহেরাব হোসেন কিরন, রেজাউল করিম বাবু, ফরহাদ আহাম্মেদ সিটুল, মামুনুর রহমান চয়ন, খোরশেদুর রহমান, আশরাফুল ইসলাম, সারোয়ার হোসেন, রুম্মন সরকার, নাইম উদ্দিন, মাইনুল ইসলাম, পুস্কর খিসা মিমো, আরশাদ হোসেন, মিলন হোসেন, দ্বীন ইসলাম ইমন, হাসান জোবায়ের নিলয়, ফজলে হোসেন রাব্বি, মাহাবুব হোসেন, সবুজ, সাইফুল আলম শিশির, রাকিন, রোকনুজ্জামন সোহাগ, সাব্বির রানা, রাব্বি সালেহিন রকি, শোয়েব আলী, রাজু আহাম্মেদ, আল নাহিয়ান শুভ, রাজিব দাস, মো. মহসিন, ইয়াসিন আরাফাত, রাতুল আহামেদ অনিক, আলাউদ্দিন, রাব্বি হোসেন, তাহমিদ হক, ইরফানুল হক, সাইফুল ইসলাম, মেহেদি হাসান।