ব্রাদার্সকে হারিয়ে সেমিতে আবাহনী

শেষ মুহূর্তে গোল পেলেও শেষ রক্ষা হয়নি ব্রাদার্স ইউনিয়নের। ২-১ গোলের জয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2017, 02:16 PM
Updated : 26 May 2017, 02:42 PM

নাবীব নেওয়াজ জীবন আবাহনীকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন রুবেল মিয়া। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সিও ‍জুনাপিও একটি গোল শোধ করলেও ম্যাচে ফেরার আর সময় ছিল না ব্রাদার্সের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার শুরু থেকে ব্রাদার্সের রক্ষণে চাপ দিতে থাকলেও গোলরক্ষককের বড় কোনো পরীক্ষা নিতে পারছিল না তিন ফরোয়ার্ড নিয়ে নামা আবাহনী। ২০তম মিনিটে ডান দিক থেকে রুবেলের ক্রসে গোলমুখে থাকা জীবনের পোস্টের বাইরে শট নেন।

গোছালো আক্রমণ থেকে ৪২তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় গত মৌসুমে ঘরোয়া ফুটবলে দ্বিমুকুট জেতা আবাহনী। মাঝ মাঠ থেকে ডারবো ল্যান্ডিংয়ের লম্বা করে বাড়ানো বল ধরে বাঁ দিক থেকে আক্রমণে ওঠেন সোহেল রানা। এই মিডফিল্ডারের ডিফেন্স চেরা ক্রসে জীবনের প্লেসিং শট ঠিকানা খুঁজে পায়।

দ্বিতীয়ার্ধেও ব্রাদার্সের রক্ষণে চাপ ধরে রাখে দ্রাগো মামিচের দল। ৫৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হারায় শিরোপাধারীরা। ইমন বাবুর কর্নারে নাসিরউদ্দিন হেড করার পর জীবনের হেড ক্রসবারের ওপর দিয়ে যায়।

৭৯তম মিনিটে ব্রাদার্সের ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়। বাঁ দিক থেকে রুবেলের নেওয়া শট ডিফেন্ডার আকরামুজ্জামান লিটনের পায়ে লেগে জালে জড়ায়।

যোগ করা সময়ে গোল পায় ব্রাদার্স। ডি-বক্সের বাইরে থেকে সিও জুনাপিওর নীচু ফ্রি-কিক বাঁক খেয়ে শহিদুল আলম সোহেলকে পরাস্ত করে।

আগামী শনিবার চতুর্থ কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।