রোনালদোকে রেখে কনফেডারেশন্স কাপের দল ঘোষণা

কনফেডারেশন্স কাপের পর্তুগাল দলে রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে রেখেছেন কোচ ফের্নান্দো সান্তোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 05:29 PM
Updated : 25 May 2017, 05:29 PM

সাইপ্রাসের সঙ্গে প্রীতি ম্যাচ, লাটভিয়ার সঙ্গে বিশ্বকাপ বাছাই ও রাশিয়ায় কনফেডারেশন্স কাপের জন্য বৃহস্পতিবার ২৪ সদস্যের দল ঘোষণা করা হয়।

মহাদেশীয় এই প্রতিযোগিতায় বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি তাদের তারকা খেলোয়াড়দের বিশ্রামে রাখছে। কিন্তু ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল রোনালদোকে তাদের পরিকল্পনায় রেখে দল ঘোষণা করলো।

সান্তোসের দলে অভিজ্ঞ খেলোয়াড়দের মধ্যে রাখা হয়েছে নানি, রিকার্দো কারেসমা, জোয়াও মৌতিনিও, পেপে, ব্রুনো আলভেস ও রুই পাত্রিসিও। আছেন বার্সেলোনার মিডফিল্ডার আন্দ্রে গোমেস, ইন্টার মিলানের জোয়াও মারিও ও মোনাকো তারকা বের্নার্দো সিলভা।

তবে দলে জায়গা পাননি ২০১৬ সালে ইউরো চ্যাম্পিয়ন্সশিপের সেরা তরুণ খেলোয়াড় বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার রেনাতো সানচেস। সান্তোসের ডাক মেলেনি স্ট্রাইকার এদেরেরও, যিনি ফ্রান্সের বিপক্ষে ইউরো ফাইনালে পর্তুগালের জয়সূচক গোলটি করেছিলেন।

১৭ জুন শুরু হবে মহাদেশীয় প্রতিযোগিতা কনফেডারেশন্স কাপ, শেষ হবে ২ জুলাই।

পর্তুগালের ‘এ’ গ্রুপের বাকি ৩ দল- স্বাগতিক রাশিয়া, মেক্সিকো ও নিউ জিল্যান্ড। ‘বি’ গ্রুপে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির প্রতিপক্ষ ক্যামেরুন, চিলি ও অস্ট্রেলিয়া।