টাইব্রেকারে শেখ রাসেলকে হারিয়ে সেমিতে চট্টগ্রাম আবাহনী

নির্ধারিত সময়েই ম্যাচ মুঠোয় নিতে পারত চট্টগ্রাম আবাহনী। ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা হয়নি। টাইব্রেকারে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৪-২ গোলে হারিয়ে শেষ পর্যন্ত অবশ্য জয়ের হাসি হেসেছে চট্টগ্রামের দলটিই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 03:10 PM
Updated : 26 May 2017, 02:20 AM

নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ১-১ গোলের সমতায় শেষ হওয়ার পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টাইব্রেকারে চট্টগ্রাম আবাহনীর হয়ে লক্ষ্যভেদ করেন এলিসন ইডোকা, মাশুক মিয়া জনি, সোহেল রানা ও তৌহিদুল আলম সবুজ। ফেডারেশন কাপের গত আসরে সেমি-ফাইনালে খেলা শেখ রাসেলকে দাউদা সিসে, বিশ্বনাথ ঘোষ গোল এনে দেন। কাওসার আলি রাব্বী ও উত্তম কুমার বণিক উড়িয়ে মারেন।

বৃহস্পতিবার দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে একাদশ মিনিটে এগিয়ে যায় শেখ রাসেল। আতিকুর রহমান মিশুর ফ্রি-কিকে এলিটা বেঞ্জামিনে হেডের পর ছোট ডি-বক্সের একটু ওপর থেকে মেহেবুব হাসান নয়নের জোরালো ভলি ঠিকানা খুঁজে পায়। ম্যাচে এরপর আর শেখ রাসেলকে খুঁজে পাওয়া যায়নি।

গোলরক্ষকের ভুলে ত্রয়োদশ মিনিটে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। বল নাগালে পেয়েও গ্রিপে নিতে ব্যর্থ হন গোলরক্ষক জিয়াউর রহমান। দ্রুত দৌড়ে গিয়ে টোকায় বল বের করে নিয়ে লক্ষ্যভেদ করেন জাহিদ হোসেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে শেখ রাসেলের রক্ষণে চাপ দিতে থাকে ফেডারেশন কাপের গত আসরের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়া চট্টগ্রাম আবাহনী। ৫২তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ নষ্ট হয় তাদের। বাঁ দিক থেকে জাহিদের বাড়ানো ক্রসে গোলমুখে থেকে হেড দিতে ব্যর্থ আফেজ ওলাওলে ওলাডিপো।

৬৯তম মিনিটে চট্টগ্রাম আবাহনীর হতাশা আরও বাড়ে। প্রতিপক্ষের ডিফেন্ডারদের ভুলে বল পাওয়ার পর জাহিদের ডান দিক থেকে বাড়ানো ক্রসে গোলরক্ষককে একা পেয়েও তৌহিদুল ঠিকঠাক শটই নিতে পারেননি।

সাত মিনিট পর নুরুল নাঈম ফয়সালের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নেওয়ার পর একা থাকা গোলরক্ষকের গায়ে মেরে আরেকটি সুযোগ নষ্ট করেন জাহিদ।

অতিরিক্ত সময়ের শুরুতেই ম্যাচের লাগাম মুঠোয় নিতে পারত চট্টগ্রাম আবাহনী। এবার ডান দিক থেকে আক্রমণে ঢোকা জাহিদের নিখুঁত ক্রসে গোলমুখ থেকে ক্রসবার উড়িয়ে মারেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ওলাডিপো।

শেষ পর্যন্ত খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকার মাথায় রেখেই শেষের বাঁশির আগ মুহূর্তে জিয়াউর রহমানকে তুলে নিয়ে অভিজ্ঞ গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য্যকে নামান শেখ রাসেল কোচ শফিকুল ইসলাম মানিক। বিপ্লব অবশ্য দারুণ কোনো সেভ করে দলকে জেতাতে পারেননি। উল্টো তার সতীর্থ রাব্বী আর উত্তমের ব্যর্থতায় সেরা চারে ওঠে সাইফুল বারী টিটোর দল।

শুক্রবার তৃতীয় কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড ও ব্রাদার্স ইউনিয়ন।