মোহামেডানকে হারিয়ে সেমিতে শেখ জামাল

গোলের একাধিক সুযোগ নষ্টের চড়া মাশুল গুণতে হয়নি শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে। শেষ পর্যন্ত সলোমন কিংয়ের একমাত্র গোলে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে জোসেফ আফুসির দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2017, 02:13 PM
Updated : 24 May 2017, 02:13 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার প্রথম কোয়ার্টার-ফাইনালে শুরু থেকে গোলের সুযোগ তৈরি করে শেখ জামাল। কিন্তু কাঙ্ক্ষিত গোলের জন্য প্রতিযোগিতাটির ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নদের অপেক্ষা করতে হয় ৭৫তম মিনিট পর্যন্ত।

অষ্টম মিনিটে এগিয়ে যেতে পারত শেখ জামাল। মোমোদু বাহর শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে মোহামেডানের ত্রাতা গোলরক্ষক মামুন খান। ২৬তম মিনিটে ডান দিক থেকে রাফায়েল ওডোইনের শট ফিরিয়ে আবারও মোহামেডানের ত্রাতা মামুন। এরপর মেজবাউল হক মানিকের ফিরতি শট আটকান এক ডিফেন্ডার।

তিন মিনিট পর গোলের সেরা সুযোগটি নষ্ট করেন শেখ জামালের রাফায়েল। প্রতিআক্রমণ থেকে আক্রমণে ওঠা নাইজেরিয়ার এই ফরোয়ার্ড মামুনকে একা পেয়েও গায়ে মারেন!

জাহিদ হাসান এমিলির মতো অভিজ্ঞ ফরোয়ার্ডরা মোহামেডানের জার্সিতে ছিলেন ছায়া হয়ে। তবে ৬২তম মিনিটে ভালো একটি সুযোগ নষ্ট হয় দলটির। ডি বক্সের বাঁ দিক থেকে স্যামসন ইলিয়াসুর শট শেষ মুহূর্তে ফিস্ট করে ফেরান সামিউল ইসলাম।

৭৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের নাগাল পায় শেখ জামাল। মোমোদুর কাট ব্যাকে সলোমনের প্লেসিং ঠিকানা খুঁজে পায়। শেষ পর্যন্ত এ গোলেই শেষ চারে উঠে শেখ জামাল।

বৃহস্পতিবার দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র।