বুফ্ফনের হাতে বর্ষসেরার পুরস্কার দেখতে চান পিকে

দুই দশকের ক্যারিয়ারে অনেক শিরোপা জিতেছেন জানলুইজি বুফ্ফন; কিন্তু কখনোই জেতা হয়নি চ্যাম্পিয়ন্স লিগ। সময়ের অন্যতম সেরা গোলরক্ষকের এবার সে অপেক্ষা ঘুঁচবে বলে মনে করেন জেরার্দ পিকে। বার্সেলোনার এই ডিফেন্ডারের বিশ্বাস, ক্যারিয়ারের শেষ ধাপে এসে এবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও জিতবেন ইউভেন্তুস গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 02:04 PM
Updated : 23 May 2017, 02:04 PM

আগামী ৩ জুন, কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ইউভেন্তুস। এখানে জিতলেই ‘ট্রেবল’ পূর্ণ হবে এরই মধ্যে চলতি মৌসুমের সেরি আ ও ইতালিয়ান কাপ জেতা দলটির।

১৯৯৫ সালে পার্মার হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করা বুফ্ফন ২০০১ সালে ইউভেন্তুসে যোগ দেন। তারপর থেকে এ পর্যন্ত ক্লাবটির হয়ে আটটি সেরি আ, পাঁচটি ইতালিয়ান সুপার কাপ ও তিনটি ইতালিয়ান কাপ জিতেছেন তিনি। ২০০৬ সালে ইতালির বিশ্বকাপ জয়েও গুরুত্বপূর্ণ অবদান ছিল তার।

পিকের বিশ্বাস তার ক্লাব সতীর্থ লিওনেল মেসি ষষ্ঠবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পাওয়ার যোগ্য। তবে এবার বুফ্ফনের হাতেই পুরস্কারটি দেখতে চান তিনি।

“এ বছর মেসি (ইউরোপের শীর্ষ পাঁচ লিগের) সেরা গোলদাতার পুরস্কার গোল্ডেন শু জিতবে এবং আবারও বর্ষসেরার পুরস্কার পাওয়ার যোগ্য।”

“তবে আপনি যদি শিরোপার দিকে তাকান তাহলে বুফ্ফন সেরি আ, ইতালিয়ান কাপ জিতেছে এবং চ্যাম্পিয়ন্স লিগও জিততে পারে। সে তার ক্যারিয়ারের জন্য এবং এই মৌসুমের জন্য এটা পাওয়ার যোগ্য।”