১ বছরের জন্য নিয়োগ পাচ্ছেন নতুন কোচ

দুই পক্ষের মধ্যে চুক্তিটা এখনও হয়নি। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটির জরুরি সভায় অ্যান্ড্রু অর্ডকে এক বছরের জন্য নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 01:14 PM
Updated : 23 May 2017, 01:14 PM

মঙ্গলবার সভা শেষে বাফুফের ন্যাশনাল টিমস কমিটির ডেপুটি চেয়ারম্যান তাবিথ আওয়াল সাংবাদিকদের জানান, আগামী ৩১ মের মধ্যে অ্যান্ড্রুর সঙ্গে চুক্তিটা সেরে ফেলতে চান তারা। আগামী জুনের প্রথম সপ্তাহে ইংলিশ বংশোদ্ভূত এই অস্ট্রেলিয়ান কোচের হাতে দায়িত্ব তুলে দেওয়া হবে।

“তার সঙ্গে এক বছরের চুক্তি হবে। দুই পক্ষের সম্মতিতে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগ থাকবে। দুই পক্ষের কেউই ছয় মাসের আগে চুক্তি থেকে সরে আসতে পারবে না। এবং ছয় মাসের পর এক মাসের নোটিশে উভয়পক্ষ যেকোনো সিদ্ধান্ত নিতে পারবে।”

“আপনারা জানেন যে, এশিয়ার দেশগুলোতে স্কাউট হিসেবে, কোচ এবং সহকারী কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা অর্ডের আছে। কিছু বয়সভিত্তিক দলেও কোচ ছিল সে। তার অভিজ্ঞতার এই দিকগুলো বিবেচনায় রেখে আমরা তার সঙ্গে এক বছরের জন্য চুক্তি করছি। এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ দিয়ে তার প্রথম মিশন শুরু হবে। অনূর্ধ্ব-১৯ দলের উপদেষ্টা হিসেবেও কাজ করবে সে।”

৩৭ বছর বয়সী এই কোচ ২০১০ সালে থাইল্যান্ডের দল বেক তেরো সাসানার কোচ হিসেবে ক্যারিয়ার শুরু করেন। ২০১২ সালে দায়িত্ব নেন থাইল্যান্ডেরই মুয়াং থং ইউনাইটেডের ‘বি’ দলের। ২০১৩ সালে থেকে অস্ট্রেলিয়ার দল পার্থ গ্লোরির সহকারী কোচ ছিলেন তিনি। এই প্রথম জাতীয় দলের দায়িত্ব পেলেন অর্ড।