আমি সাধু নই, কিন্তু শয়তানও নই: রোনালদো

লা লিগা শিরোপা জয়ের পর সমালোচকদের এক হাত নিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। যারা তাকে নিয়ে কথা বলে তারা ‘কিছুই জানে না’ বলেও মন্তব্য করেছেন রিয়াল মাদ্রিদের এই পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 09:34 AM
Updated : 22 May 2017, 03:33 PM

গত রোববার মালাগাকে ২-০ গোলে হারিয়ে ২০১২ সালের পর প্রথম লা লিগা জয়ের উৎসবে মাতে রিয়াল। রোনালদো দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

গত বুধবার সেল্তা ভিগোর বিপক্ষে ৪-১ গোলে রিয়ালের জেতা ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়দের লক্ষ্য করে রোনালদোর করা অঙ্গভঙ্গি নিয়ে সমালোচনা হচ্ছে। মালাগা ম্যাচ শেষে ওই বিষয় নিয়ে কথা বলতে গিয়ে গণমাধ্যমকেও ‍ধুয়ে দেন রিয়াল তারকা।

“লোকে আমার সম্পর্কে কথা বলে যেন আমি একটা অপরাধী। আমি সাধু নই, কিন্তু শয়তানও নই। লোকে আমাকে নিয়ে কথা বলে কিন্তু তারা কিছুই জানে না।”

সমালোচকদের পাত্তা না দেওয়ার কথাও জানিয়েছেন রোনালদো। ২৫ গোল দিয়ে লা লিগার ২০১৬-১৭ মৌসুম শেষ করা এই ফরোয়ার্ড মনে করেন একসময় সমালোচকরা ক্ষান্ত হবে।

“ফুটবল নিয়ে সমালোচনা আমাকে চিন্তায় ফেলে না। কেননা, আমি জানি লোকেরা একসময়  চুপ করবে।”

“আমি এটা পছন্দ করি না। কেননা, আমার একটা পরিবার আছে, মা আছে, ছেলে আছে।”

শুধু সমালোচকদের দিকে তোপ দাগানো নয়, পাঁচ বছর পর লা লিগার শিরোপা জয়ের আনন্দ উদযাপন নিয়ে বাড়তি উচ্ছ্বাসও জানিয়েছেন রোনালদো।

“মৌসুমের শুরু থেকে আমরা লিগ জিততে চেয়েছিলাম এবং আমরা ভাগ্যবান যে সেটা পেরেছি। আমরা দর্শনীয়ভাবে মৌসুম (লিগ) শেষ করেছি, সাম্প্রতিক বছরগুলোর মধ্যে সেরা।”

“আমরা জানি এটা (চ্যাম্পিয়ন্স লিগ) খুব কঠিন ফাইনাল হতে যাচ্ছে কিন্তু আমরা এখন এই জয়টা প্রথমে উদযাপন করতে চাই।”