ইউভেন্তুসের রেকর্ড সেরি আ শিরোপা জয় 

ক্রোতোনেকে হারিয়ে টানা ষষ্ঠবার সেরি আ শিরোপা জিতেছে ইউভেন্তুস। সেই সঙ্গে চলতি মৌসুমে ট্রেবল জয়ের পথে আরেক ধাপ এগিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 03:25 PM
Updated : 21 May 2017, 04:19 PM

অবনমনের শঙ্কায় থাকা দলটিকে হারালেই নিশ্চিত শিরোপা- এ হিসাব সামনে রেখেই রোববার মাঠে নামে ইউভেন্তুস। ম্যাচটি ৩-০ গোলে জিতে এক ম্যাচ হাতে রেখেই রেকর্ড টানা ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন হলো এই প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

গত বুধবার লাৎসিওকে হারিয়ে প্রথম দল হিসেবে ইতালিয়ান কাপের টানা তৃতীয় শিরোপাও জেতে ইউভেন্তুস।

ইউভেন্তুস স্টেডিয়ামে ম্যাচ শুরুর দ্বাদশ মিনিটেই মারিও মানজুকিচের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ৩৯তম মিনিটে ফ্রি-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন পাওলো দিবালা। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৭ মিনিট আগে হেডে দলকে তৃতীয় গোলটি এনে দেন আলেক্স সান্দ্রো।

এই নিয়ে ৩৩ বার ইতালির শীর্ষ লিগের শিরোপাটি ঘরে তুললো ইউভেন্তুস।

দলটির নজর এখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে; আগামী ৩ জুন কার্ডিফের ন্যাশনাল স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ইউভেন্তুস।

চ্যাম্পিয়ন ইউভেন্তুসের পয়েন্ট এখন ৩৭ ম্যাচে ৮৮। সমান ম্যাচ খেলে ৮৪ ও ৮৩ পয়েন্ট করে নিয়ে আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সম্ভাবনা ধরে রেখেছে রোমা ও নাপোলি।

সেরি আর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পায়। প্লে-অফ খেলতে হয় টেবিলের তৃতীয় স্থানের দলকে।