জিতেই শিরোপা উদযাপন করতে চান জিদান

লা লিগায় পাঁচ বছরের শিরোপা খরা কাটাতে রিয়াল মাদ্রিদের চাই মাত্র ১ পয়েন্ট। তবে ড্রয়ের লক্ষ্যে নয়, মালাগাকে হারিয়েই শিরোপা উদযাপন করতে চান জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2017, 02:59 PM
Updated : 21 May 2017, 09:50 AM

আর সে লক্ষ্যে দলের সবাই মানসিকভাবে দৃঢ় ও শারীরিকভাবে দারুণ অবস্থায় আছে বলে জানিয়েছেন রিয়াল কোচ।

২০১১-১২ মৌসুমে সবশেষ লিগ জেতা রিয়াল রোববার রাতে মালাগার মাঠে খেলতে নামবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

মৌসুমের পুরোটা সময় জুড়ে খেলোয়াড় রদবদল করিয়ে খেলানোর পদ্ধতিতে দারুণ প্রশংসিত হয়েছেন জিদান। অনেকের মতে, দলের সবাইকে সতর্কভাবে খেলানোর কারণেই লিগের শিরোপা ভাগ্য নিজেদের হাতে রাখতে পেরেছে রিয়াল এবং চার বছরের মধ্যে তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে তারা।

ফ্রান্সের সাবেক তারকা ফুটবলার জিদানের বিশ্বাস, শিরোপা জিততে শেষ রাউন্ডে তাদের যা প্রয়োজন তা অর্জনের জন্য প্রস্তুত তার দল।

“লা লিগা জেতা কতটা কঠিন, আমরা জানি। এটা খুব কঠিন, এটা ৩৮ ম্যাচের লড়াই। আপনাকে দেখাতে হবে যে, আপনি প্রতি সপ্তাহে জিততে চান। খেলোয়াড়রা অসাধারণ খেলেছে এবং যা করছি আমরা তার যোগ্য। তারা শীর্ষে আছে এবং এভাবেই শেষ করতে হবে।”

“আমরা জয়ের জন্য মাঠে নামব কারণ এটা এই ক্লাবের ডিএনএ-তে আছে। তারপর দেখা যাক, কি হয়। আমরা এখনও লা লিগা জিতিনি। তবে আমরা অনেক পরিশ্রম করেছি এবং মাঠে আমরা সর্বস্ব দিয়ে লড়ব।”

৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। একই সময়ে এইবারের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামবে ৮৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা।

রিয়াল হারলে সম্ভাবনার দ্বার খুলে যাবে বার্সেলোনার। সেক্ষেত্রে এইবারকে হারালেই মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে টানা তৃতীয়বারের মতো লিগ চ্যাম্পিয়ন হবে কাম্প নউয়ের ক্লাবটি।

সামান্য ভুলেও রিয়াল শিবিরে যোগ হতে পারে একরাশ হতাশা। তাই বাড়তি সতর্ক জিদান।

“আমরা এটা আগেই জিততে চেয়েছিলাম। শিরোপাটি জেতা দারুণ ব্যাপার এবং লড়াইটি শেষ পর্যন্ত যাবে। শেষ সেকেন্ড পর্যন্ত আমরা হাল ছাড়ব না।”