টাইব্রেকারে শেখ রাসেলকে হারিয়ে গ্রুপসেরা শেখ জামাল

দুই দলের সেরা আট নিশ্চিত হয়েছিল আগেই। গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে শেখ রাসেল ক্রীড়া চক্রকে টাইব্রেকারে ৪-১ ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2017, 02:06 PM
Updated : 19 May 2017, 02:54 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার দুই দলের নির্ধারিত সময়ের খেলা গোলশূন্যভাবে শেষ হয়। বাইলজ অনুযায়ী গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণের জন্য হয় টাইব্রেকারে। শেখ জামালের রাফায়েল ওডোইন, মোহাম্মদ আলাউদ্দিন, জাহিদ পারভেজ ও মোমোদু বাহ লক্ষ্যভেদ করেন।

শেখ রাসেলের অরুপ কুমার বৈদ্য লক্ষ্যভেদ করেন। এলিটা বেঞ্জামিন ও খালেকুরজ্জামানের শট ফেরান গোলরক্ষক সামিউল ইসলাম।

আক্রমণ-পাল্টা আক্রমণে দুই দলের খেলা জমে উঠেছিল। ১৯তম মিনিটে সলোমন কিংয়ের দূরপাল্লার শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়। একটু পর সলোমনের বাড়ানো বলে মোমোদু বাহর শট বাইরের জাল কাঁপালে হতাশ হতে হয় শেখ জামালকে।

৩৫তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ঢোকা শেখ রাসেলের গাম্বিয়ান দাউদা সিসের জোরালো শট ফেরান গোলরক্ষক। ৫১তম মিনিটে খালেকুরজ্জামানের বাড়ানো বলে ডান দিক থেকে অরুপের শট ফেরান সামিউল।

৫৬তম মিনিটে গোলের সেরা সুযোগটি নষ্ট হয় শেখ জামালের। ডি বক্সের ভেতর থেকে মোমোদুর কাট ব্যাকে সোহেল মিয়ার শট লক্ষ্যে থাকেনি। ৭২তম মিনিটে শাহেদের বাড়ানো ক্রসে দাউদার ভলি সতীর্থ রাব্বীর গায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হলে এগিয়ে যাওয়া হয়নি শেখ রাসেলেরও।

সাত মিনিটে পর ডান দিক থেকে রাফায়েলের ক্রসে মোমোদুর বুলেট গতির হেড ডিফেন্ডার রাশেদুল আলম মনি কোনোমতে পা দিয়ে আটকে দেন। শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।