‘চ্যাম্পিয়ন্স লিগ জিতবে ইউভেন্তুস, বর্ষসেরা হবে বুফ্ফন’

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুস রিয়াল মাদ্রিদকে হারাবে বলে মনে করেন অঁতোয়ান গ্রিজমান। আর তা হলে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে টপকে দলটির গোলরক্ষক জানলুইজি বুফ্ফন এবার ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও জিততে পারেন বলে মত আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2017, 05:06 PM
Updated : 18 May 2017, 05:06 PM

সেরি আয় টানা ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার পথে থাকা ইউভেন্তুস ১৯৯৫-৯৬ এর পর থেকে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শিরোপা জিততে পারেনি। কার্ডিফে ৩ জুনের ফাইনালে জিতে ইতালিয়ান চ্যাম্পিয়নরা ট্রফি উচিয়ে ধরতে পারবে বলে বিশ্বাস গ্রিজমানের।

স্পেনভিত্তিক কাদেনা সেরস এল লারগেরোকে ফরাসি এই ফরোয়ার্ড বলেন, “ইউভেন্তুস চ্যাম্পিয়ন লিগ জিতবে এবং এই জন্য বুফ্ফন জিতবে ব্যালন ডি’অর।”

গত মৌসুম ও ২০১৪ সালে প্রতিযোগিতাটিতে রানার্সআপ হওয়া আতলেতিকোর সামনে এবারও ফাইনালে ওঠার সুযোগ ছিল। কিন্তু ওই দুই ফাইনালের মতো এবারও সেমি-ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে ৪-২ গোলে হেরে স্বপ্ন ভঙ্গ হয় তাদের।

“(দুইবার ফাইনালে পরাজয়) সেমির চেয়ে বেশি কষ্ট দেয়। কারণ, আপনি মনে করছেন আপনি শিরোপা তুলে ধরতে যাচ্ছেন… তখন আপনি হেরে গেলেন। এটা খুবই কঠিন।”

পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থেকে এবারের লা লিগা শেষ করছে আতলেতিকো। ফলে আগামী মৌসুমেও চ্যাম্পিয়ন্স লিগ খেলবে দিয়েগো সিমেওনের দল।

শেষ হতে যাওয়া এবারের মৌসুমে দলের পারফরম্যান্স নিয়ে গ্রিজমান বলেন, “আমরা শিরোপাগুলো জিততে পারিনি, যা আমরা চেয়েছিলাম। তবে আমরা একটি লক্ষ্য পূরণ করেছি, টেবিলের তৃতীয় স্থানে থাকতে পেরেছি। দারুণ একটি কাজ করেছি আমরা।”