'ছোট মৌসুম' নিয়ে সতর্ক ইউভেন্তুস

২০ দিনে ট্রেবল জয়ের হাতছানি আছে ইউভেন্তুসের সামনে। গুরুত্বপূর্ণ এই সময়টা 'ছোট মৌসুম' হিসেবে দেখছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। মৌসুম জুড়ে দুর্দান্ত খেলার পুরষ্কার পেতে শেষ ধাপেও শিষ্যরা ভালো খেলবে বলে আশাবাদী ইতালিয়ান এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2017, 01:47 PM
Updated : 17 May 2017, 02:53 PM

তিন শিরোপার প্রথমটি জয়ের লক্ষ্যে বুধবার ইতালিয়ান কাপের ফাইনালে লাৎসিওর মুখোমুখি হবে ইউভেন্তুস। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

গত রোববারই ট্রেবল জয়ের পথে এক ধাপ এগিয়ে যেতে পারতো তুরিনের ক্লাবটি। কিন্তু রোমার কাছে ৩-১ গোলে হারায় তাদের সেরি আ জয়ের অপেক্ষা বাড়ে। অবশ্য আগামী রোববার ক্রোতোনের বিপক্ষে জিতলেই টানা ষষ্ঠবারের মতো লিগ শিরোপা জিতবে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

আর আগামী ৩ জুন কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে গনসালো হিগুয়াইন-পাওলো দিবালারা।

ইতালিয়ান কাপের ফাইনালের আগে সংবাদ সম্মেলনে আল্লেগ্রি বলেন, "কোপা ইতালিয়া দিয়ে আমাদের ২০ দিনের ছোট মৌসুম শুরু হচ্ছে। এরপর আমাদের ঘরের মাঠে ক্রোতোনের বিপক্ষে ম্যাচ। কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের মধ্য দিয়ে এটা শেষ হবে।"

আল্লেগ্রির এখনকার সব ভাবনা অবশ্য ইতালিয়ান কাপের ফাইনাল নিয়ে।

"এখন জ্বলে ওঠার সময় এবং আমরা এতদিন যা খেলেছি এখন তার ফল সংগ্রহ করা শুরু করতে হবে। লাৎসিও দারুণ একটি মৌসুম কাটিয়েছে। তাদের কোচ ফিলিপ্পো ইনজাগি যে কোচ হিসেবে দারুণ কিছু করবে তা নিয়ে আমার সন্দেহ নেই। তাদের দুর্দান্ত একটি দল আছে। তাদের হারাতে নিশ্চিতভাবে আমাদের খুব ভালো খেলতে হবে।"