ওয়েস্ট ব্রমকে হারিয়ে এগিয়ে রইল ম্যান সিটি

মৌসুমে ঘরের মাঠের শেষ ম্যাচ জয় দিয়ে শেষ করেছে ম্যানচেস্টার সিটি। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে হারিয়ে পেপ গুয়ার্দিওলার দল অনেকটা এগিয়ে গেছে সেরা চারে থেকে লিগ শেষ করার লড়াইয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2017, 09:23 PM
Updated : 16 May 2017, 09:29 PM

গাব্রিয়েল জেসুস, কেভিন ডি ব্রুইন ও ইয়াইয়া তুরের লক্ষ্যভেদে মঙ্গলবার ইতিহাদ স্টেডিয়ামে ৩-১ গোলে জিতেছে সিটি। ৩৭ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে গেছে দলটি। শেষ ম্যাচে আর্সেনাল আর লিভারপুলের ফল যাই হোক না কেন, ড্র করলেই চ্যাম্পিয়ন্স লিগে খেলবে গুয়ার্দিওলার দল। হারলেও থাকবে সুযোগ।

চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার লড়াইয়ে থাকা লিভারপুলের পয়েন্ট ৭৩। আগের ম্যাচে সান্ডারল্যান্ডকে ২-০ গোলে হারানো আর্সেনাল ৭২ পয়েন্ট নিয়ে লড়াইয়ে সবচেয়ে পিছিয়ে।

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলরবার রাতে শেষ ম্যাচের শুরু থেকে অতিথিদের চেপে ধরে সিটি। তবে জমাট রক্ষণে গিয়ে খেই হারাচ্ছিল তাদের আক্রমণগুলো।

ডি ব্রুইনের দারুণ দক্ষতায় ২৭তম মিনিটে ভাঙে ওয়েস্ট ব্রমের প্রতিরোধ। সঙ্গে লেগে থাকা খেলোয়াড়দের ফাঁকি দিয়ে বেলজিয়ান মিডফিল্ডার বল পাঠান জেসুসের কাছে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের কেবল একটা টোকা দরকার ছিল।  

দুই মিনিট পর ‘ঋণ’ শোধ করেন জেসুস। তার কাছ থেকে বল পেয়েই ২০ গজ দূর থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন ডি ব্রুইন।

একই ছন্দে দ্বিতীয়ার্ধ শুরু করা সিটি তৃতীয় গোল পেয়ে যায় ৫৭তম মিনিটে। সের্হিও আগুয়েরোর কাছ থেকে বল পেয়ে ১২ গজ দূর থেকে জালে পাঠান তুরে।

৫ মিনিট পর স্বাগতিক সমর্থকদের তুমুল করতালির মধ্যে সিটির হয়ে শেষবারের মতো ইতিহাদ স্টেডিয়ামে খেলতে নামেন পাবলো সাবালেতা। নয় বছর ধরে দলটিতে খেলা আর্জেন্টাইন ডিফেন্ডার বল পেলেই গর্জে উঠছিল গ্যালারি।

৭৬তম মিনিটে সহ-অধিনায়ক সাবালেতাকে আর্মব্যান্ড পরিয়ে মাঠ ছাড়েন নিয়মিত অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি।

৮৪তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন জেসুস। প্রথমবার গোলরক্ষক ফিরিয়ে দেন তার শট, পরেরবার রাখতে পারেননি লক্ষ্যে। তিন মিনিট পর খেলার ধারার বিপরীতে হ্যাল রবসন-ক্যানুর গোলে ব্যবধান কমায় ওয়স্ট ব্রম।  

আগেই শিরোপা নিশ্চিত করা চেলসির পয়েন্ট ৩৭ ম্যাচে ৯০। এক ম্যাচ কম খেলা রানার্সআপ টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৮০।

প্রিমিয়ার লিগের শেষ দিনে নিষ্পত্তি হবে এই দুই দলের পর বাকি কোন দুই দল যাবে চ্যাম্পিয়ন্স লিগে।