টটেনহ্যামের মাঠে ইউনাইটেডের হার

দ্বিতীয়ার্ধে দারুণ লড়াই করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়েইন রুনির গোলে ব্যবধানও কমিয়েছিল দলটি। কিন্তু শেষরক্ষা হয়নি, ভিক্টর ওয়ানিয়ামা ও হ্যারি কেইনের গোলে ঘরের মাঠে তাদের হারিয়েছে টটেনহ্যাম হটস্পার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2017, 06:39 PM
Updated : 14 May 2017, 06:39 PM

২-১ গোলের জয়ে নিশ্চিত হয়েছে দ্বিতীয় স্থানে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করবে টটেনহ্যাম। গতবার তৃতীয় হয়েছিল মাউরিসিও পচেত্তিনোর দল।

এই হারে নিশ্চিত হয়ে গেছে, সেরা চারে থেকে লিগ শেষ করা হচ্ছে না জোসে মরিনিয়োর শিষ্যদের।

হোয়াইট হার্ট লেনে চলতি মৌসুমে লিগে অপরাজিত থাকল টটেনহ্যাম। এখানে আপাতত এটাই শেষ ম্যাচ টটেনহ্যামের। একই জায়গায় হবে নতুন স্টেডিয়াম। আগামী মৌসুমে ওয়েম্বলিতে ঘরের ম্যাচগুলো খেলবে দলটি।

পঞ্চম মিনিটে দারুণ এক হেডে দলকে এগিয়ে হেন ওয়ানিয়ামা। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন কেইন।

৭১তম মিনিটে অধিনায়ক রুনির গোলে ব্যবধান কমায় ইউনাইটেড। কিন্তু সমতা আর ফেরাতে পারেনি দলটি।

প্রিমিয়ার লিগে থেকে সুযোগ না পেলেও এখনও চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা টিকে আছে মরিনিয়োর শিষ্যদের। এর জন্য আগামী ২৪ মে ইউরোপা লিগের ফাইনালে আয়াক্সকে হারাতে হবে তাদের।

রোববার অন্য ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে উড়িয়ে দিয়ে তিন নম্বরে উঠে এসেছে লিভারপুল। ৩৭ ম্যাচে তাদের পয়েন্ট ৭৩। এক ম্যাচ কম খেলে ৭২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

৩৬ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা আর্সেনালও চ্যাম্পিয়ন্স লিগে ওঠার লড়াইয়ে আছে। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ইউনাইটেড।

দুই ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা চেলসির পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৭। টটেনহ্যামের ৮০।