পালমাস নিয়ে সতর্ক বার্সেলোনা

লা লিগা শিরোপার লড়াইয়ে টিকে থাকতে লাস পালমাসের মাঠে রোববারের ম্যাচে জয় পেতেই হবে বার্সেলোনাকে। ঘরের মাঠে এ মৌসুমে বেশ ভালো খেলা প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার আগে সতর্ক কাতালান দলটির কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2017, 10:49 AM
Updated : 14 May 2017, 11:00 AM

লিগের শেষ দিকে এসে পয়েন্ট টেবিলে লড়াই দারুণ জমে ওঠেছে। ৩৬ ম্যাচে মেসি-নেইমারদের পয়েন্ট ৮৪। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্টও ৮৪। কিন্তু মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে তারা।

তবে শিরোপা ভাগ্য অবশ্য রিয়ালের হাতেই আছে; সেভিয়া, সেল্তা ভিগো ও মালাগার বিপক্ষে নিজেদের বাকি তিন ম্যাচে ৭ পয়েন্ট পেলেই ২০১২ সালের পর লিগ শিরোপা জিতবে তারা।

চলতি লিগে পালমাস নিজেদের মাঠে এখন পর্যন্ত ১৮ ম্যাচ খেলে তিনটিতে মাত্র হেরেছে। পয়েন্ট টেবিলের চতুর্দশতম দলটিকে সমীহ করছেন এনরিকে।

“লাস পালমাস খুবই ভালো একটি মৌসুম কাটিয়েছে। কঠোর পরিশ্রমের কারণে পয়েন্ট টেবিলের ভালো একটি জায়গায় আছে তারা।”

“মৌসুমের দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের মাঠে তারা কিছুটা ভুগেছে। কিন্তু নিজেদের মাঠে তারা খুবই ভালো একটি দল। এটা কঠিন ও চ্যালেঞ্জিং একটি ম্যাচ হবে।”

“তারা নিজেদের মাঠে খেলবে, যেখানে সমর্থকরা তাদের খেলোয়াড়দের সমর্থন দেবে এবং তারা এবারের লিগে সেরা ফুটবল খেলা দলগুলোর একটি।… কিন্তু লিগ জিততে আমরা শেষ পর্যন্ত লড়বো।”

ম্যাচটিতে পুরো শক্তি পাচ্ছেন না বার্সেলোনা কোচ। দলে নেই রক্ষণভাগের অন্যতম সেরা খেলোয়াড় জেরার্দ পিকে। সাইড লাইন থাকবেন আলেইশ ভিদাল, রাফিনিয়া ও জেরেমি মাথিউ। নিষেধাজ্ঞায় আছেন সের্হি রবের্তো। তবে রক্ষণভাগের এসব সমস্যায় আত্মবিশ্বাস হারাচ্ছেন না এনরিকে।

"রক্ষণভাগে আমাদের অনেক খেলোয়াড় চোটাক্রান্ত। কিন্তু এই ধরনের পরিস্থিতি সামাল দেওয়ার জন্য আমাদের দারুণ একটি দল আছে।"