ফুটবল অবিশ্বাস্য: ফাব্রেগাস

পুরো মৌসুমে খুব বেশি খেলার সুযোগ পাননি মিচি বাতসুয়াই; কিন্তু মৌসুমের শেষ ধাপে এসে দলের শিরোপা উল্লাসে তিনিই হয়ে উঠলেন মধ্যমণি। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের মাঠে তার গোলে চেলসির শিরোপা নিশ্চিত হওয়াটা তাই সেস ফাব্রেগাসের কাছে ‘অবিশ্বাস্য’ লাগছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2017, 10:32 AM
Updated : 13 May 2017, 10:33 AM

শুক্রবার রাতে ওয়েস্ট ব্রমের মাঠে শুরু থেকে গোছানো ফুটবল খেলা চেলসি প্রথমার্ধে অনেকগুলো আক্রমণ করলেও সাফল্য পায়নি। দ্বিতীয়ার্ধেও চলতে থাকে একই ধারা। অবশেষে ৮২তম মিনিটে কাছ থেকে বাঁ-পায়ের শটে জয়সূচক গোলটি করেন পাঁচ মিনিট আগেই পেদ্রোর বদলি নামা বাতসুয়াই।

গত বছর ফরাসি ক্লাব অলিম্পিক মার্সেই থেকে চেলসিতে নাম লেখানো বাতসুয়াই প্রথম একাদশে খুব একটা সুযোগ পান না। বেশি সময় খেলারও সুযোগ জোটেনি, লিগে অগাস্টের পর থেকে ছিলেন গোল খরায়। অবশেষে গোল পেলেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড এবং একেবারে তা মোক্ষম সময়ে।

চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে ঘুরে দাঁড়ানোর দারুণ এক উদাহরণ গড়লো গতবার দশম স্থানে থেকে লিগ শেষ করা চেলসি। আর ২০১৪ সালে স্ট্যামফোর্ড ব্রিজে যোগ দেওয়ার পর তিন বছরের মধ্যে দুবার লিগ শিরোপা জিতলেন ফাব্রেগাস।

বার্সেলোনা ও আর্সেনালের সাবেক মিডফিল্ডার ফাব্রেগাস স্কাই স্পোর্টসকে বলেন, “প্রথমার্ধে আমরা অনেক সুযোগ পেয়েছিলাম। হয়তো আমরা একটু নার্ভাস ছিলাম কিন্তু এরপর আমরা সুযোগটি পাই এবং মিচি গোল করে, এটাই ফুটবল। ...অবিশ্বাস্য।”

স্বদেশি বাতসুয়াইয়ের প্রশংসায় চেলসির গোলরক্ষক থিবো করতোয়া বলেন, “কিছু খেলোয়াড় অনেক মিনিট খেলার সুযোগ পায় না; কিন্তু বাতসুয়াই সুযোগ কাজে লাগিয়েছে। আমি তার জন্য সত্যিই খুশি।”