ম্যানইউকে টপকে পঞ্চম আর্সেনাল

সাউথ্যাম্পটনকে হারিয়ে শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লিগ শেষ করার আশা ধরে রেখেছে আর্সেনাল। শুরুতে নিজেদের খুঁজে ফেরা আর্সেন ভেঙ্গারের শিষ্যরা দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2017, 08:49 PM
Updated : 10 May 2017, 09:17 PM

বুধবার সাউথ্যাম্পটনের মাঠে আর্সেনাল দুটি গোলই করে দ্বিতীয়ার্ধে। আলেক্সিস সানচেসের গোলে এগিয়ে যাওয়ার পর শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন অলিভিয়ে জিরুদ।

এই জয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে টপকে পঞ্চম স্থানে উঠে এসেছে আর্সেনাল।

শীর্ষ চারে থেকে লিগ শেষ করার লড়াইয়ে থাকা দলগুলোর মধ্যে তৃতীয় স্থানে থাকা লিভারপুলের চেয়ে ৪ এবং চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ৩ পয়েন্টে পিছিয়ে আছে আর্সেনাল।

প্রথমার্ধের অধিকাংশ সময় বল আর্সেনালের দখলে থাকলেও আক্রমণের বিচারে আধিপত্য ছিল সাউথ্যাম্পটনের। কিছুটা ব্যস্ত সময় কাটে অতিথি গোলরক্ষক পেতর চেকের; তার দারুণ নৈপুণ্যেই দুবার বেঁচে যায় দলটি।

৬০তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় ভেঙ্গারের দল। মেসুত ওজিলের ছোট পাস পেয়ে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ-পায়ের নীচু শটে দলকে এগিয়ে দেন চিলির ফরোয়ার্ড সানচেস।

এবারের লিগে সানচেসের এটা ২০তম গোল। এর ১৪টিই প্রতিপক্ষের মাঠে, যা অন্য সবার চেয়ে বেশি।

৮৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় নিশ্চিত করে ফেলেন জিরুদ। অ্যারন র্যামজির বাড়ানো বলে কাছ থেকে হেডে জালে পাঠান তিন মিনিট আগেই ড্যানি ওয়েলবেকের বদলি নামা ফরাসি স্ট্রাইকার জিরুদ।

পঞ্চম স্থানে উঠে আসা আর্সেনালের পয়েন্ট ৬৬। ১ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে ইউনাইটেড।

শিরোপা পুনরুদ্ধারের খুব কাছে পৌঁছে যাওয়া চেলসির পয়েন্ট ৮৪। ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার।

তৃতীয় স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৩৬ ম্যাচে ৭০। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৯।