'ইউভেন্তুস এখন আর বিস্ময় নয়'

লিওনার্দো বোনুচ্চির মতে, ইউরোপ সেরার মঞ্চে ইউভেন্তুস এখন আর 'বিস্ময়' নয়। গত দুই বছরে দারুণভাবে গড়ে ওঠা দলটি চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম বড় শক্তি বলে মনে করেন ইতালির এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2017, 11:35 AM
Updated : 10 May 2017, 12:00 PM

মঙ্গলবার সেমি-ফাইনালের ফিরতি পর্বে নিজেদের মাঠে মোনাকোকে ২-১ গোলে হারায় মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। দুই লেগ মিলিয়ে ৪-১ অগ্রগামিতায় কার্ডিফের ফাইনালে উঠে তারা।

২০১৫ সালেও চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে উঠেছিল ইউভেন্তুস। তবে সেবার বার্সেলোনার কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় তাদের। এরপর থেকে তুরিনের দলটি আরও অভিজ্ঞ হয়েছে বলে মনে করেন বোনুচ্চি। ৩ জুন কার্ডিফের ফাইনাল নিয়ে আশাবাদী তিনি।

মোনাকোর বিপক্ষে জয়ের পর ইউভেন্তুসের এই ডিফেন্ডার বলেন, "এটা দুর্দান্ত একটি ফল। বড় একটি ক্লাবকে যা করতে হবে- তিনটা ট্রফি জয়ের চ্যালেঞ্জ নিতে হবে। গত দুই বছরে আমরা দারুণভাবে গড়ে উঠেছি। আমি মনে করি, ইউভেন্তুস মানে এখন একটি নিশ্চয়তা, বিস্ময় নয়।"   

"আমরা যে গোলটি খেয়েছি, সেটা খুবই বাজে ছিল। মনোযোগ হারিয়ে আমরা গোল হজম করতে পারি না।... আমাদের উন্নতি করতে হবে এবং এখান থেকে শিখতে হবে। কেননা চ্যাম্পিয়ন্স লিগে আপনি এক সেকেন্ডের জন্যও মনোযোগ হারাতে পারেন না।" 

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ব্যাপারে প্রত্যয়ী বোনুচ্চি। ইতালির এই খেলোয়াড় বলেন, "এটা এখন পরিপক্ব একটি দল, নিজেদের সক্ষমতার ব্যাপারে তারা অবগত। বার্লিনে (২০১৫ সালের ফাইনাল) আমাদের চমৎকার একটি মিডফিল্ড ছিল। নিশ্চিতভাবে এখন আমাদের কোনো খুঁত নেই।... এখন আমাদের শুধু কার্ডিফে যেতে হবে এবং ইউভেন্তুসের ইতিহাসের সেরা ম্যাচটা খেলতে হবে।"