মোহামেডানের ঐতিহ্য ফেরাতে প্রত্যয়ী নতুন কোচ নইমুদ্দিন

মোহামেডান স্পোর্টিং ক্লাবের কোচ হিসেবে কাজ শুরু করেছেন সৈয়দ নইমুদ্দিন। ঘরোয়া ফুটবলের অন্যতম শক্তিশালী দলটার হারানোর ঐতিহ্য ফেরানোর প্রত্যয়ও জানিয়েছেন ভারতীয় এই কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2017, 04:54 PM
Updated : 8 May 2017, 04:54 PM

মোহামেডানের দায়িত্বে প্রথম হলেও এদেশের ফুটবলে নইমুদ্দিন পরিচিতি মুখ। জাতীয় দলের একসময়ের কোচ ব্রাদার্স ইউনিয়নের দায়িত্বে ছিলেন গত মৌসুম পর্যন্ত।

গত লিগে ১২ দলের মধ্যে দশম হয় মোহামেডান। স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপ, সর্বশেষ খেলা শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপেও আলো ছড়াতে পারেনি দলটি। ভারতের জাতীয় দলের সাবেক কোচ নইমুদ্দিন আশাবাদী মোহামেডানের ঐতিহ্য ফেরাতে।

“মোহামেডান বাংলাদেশ তো বটেই দক্ষিণ এশিয়ার অন্যতম সেরা ক্লাব। আমার লক্ষ্য থাকবে দলটাকে সাফল্য এনে দেওয়া। আমার প্রথম লক্ষ্য ফেডারেশন কাপ। আমি আস্তে আস্তে এগুতে চাই।”

আগামী ১২ মে শুরু হবে ফেডারেশন কাপ। নতুন শিষ্যদের সম্পর্কে জানাশোনাও নেই বেশি। তবে ৭৩ বছর বয়সী নইমুদ্দিন আশাবাদী শ্রম দিয়ে অল্প সময়ের মধ্যেই দলটাকে নিজের মতো করে গড়ে তুলতে চান।

কোচের সঙ্গে চুক্তির বিষয়টি নিয়ে অবশ্য মোহামেডান বিস্তারিত জানায়নি। তবে দলটির টিম ম্যানেজার আমিরুল ইসলাম বাবু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চুক্তির বিস্তারিত আমিও জানি না। তিনি সবে দায়িত্ব নিয়েছেন। তার অধীনে মোহামেডান ভালো করলে নিশ্চয় চুক্তি নবায়নের সুযোগ থাকবে।”